Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

শ্বশুর-শাশুড়ির নির্যাতনে গৃহবধূর আত্মহত্যা

মির্জাপুর (টাঙ্গাইল) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২ জুন, ২০২১, ১২:০১ এএম

টাঙ্গাইলের মির্জাপুর উপজেলায় যৌতুকের স্বর্ণালঙ্কার দিতে না পারায় শ্বশুর-শাশুড়ির অত্যাচারে মেঘলা আক্তার (২০) নামে এক গৃহবধূ ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে বলে জানা গেছে।
এ ঘটনায় গত সোমবার রাতে মির্জাপুর থানায় একটি অপমৃত্যুর মামলা হয়েছে। মেঘলা উপজেলার আজগানা ইউনিয়নের কুড়িপাড়া গ্রামের ওমান প্রবাসী মোশারফ হোসেনের স্ত্রী।
জানা গেছে, গত ডিসেম্বরে কুড়িপাড়া গ্রামের মোশারফ হোসেনের সঙ্গে পার্শ¦বর্তী গাজীপুরের শ্রীপুর উপজেলার মাওনা গ্রামের মেয়ে মেঘলার বিয়ে হয়। বিয়ের সময় যৌতুক হিসেবে দুই ভরি ওজনের স্বণালঙ্কার দেয়ার কথা ছিল। সেই স্বর্ণালঙ্কার মেঘলার বাবা-মা দিতে না পারায় শ্বশুর শাশুড়ি তাকে বকাঝকা করতেন।
তাদের অত্যাচার সহ্য করতে না পেরে রোববার দুপুরে মেঘলা বসতঘরের দরজা বন্ধ করে গলায় ফাঁস দেয়। আহত অবস্থায় তাকে উদ্ধার করে কালিয়াকৈর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।
মেঘলার মা তার মেয়ের মৃত্যুর জন্য শ্বশুর শাশুড়িকে দায়ী করে শাস্তি দাবি করেছেন বলে মির্জাপুর থানার এসআই দিপু সরকার জানিয়েছেন। মির্জাপুর থানার ওসি শেখ রিজাউল হক দিপু বলেন, যৌতুকের কারণে আত্মহত্যা করে থাকলে তদন্ত সাপেক্ষে শ্বশুর শাশুড়ির বিরুদ্ধে আত্মহত্যা প্ররোচনার মামলা করা হবে বলে তিনি জানিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ