Inqilab Logo

শুক্রবার, ০৭ জুন ২০২৪, ২৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ইয়াসের তাণ্ডবে ক্ষতিগ্রস্ত ৭১৫ টিউবওয়েল

পটুয়াখালী জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২ জুন, ২০২১, ১২:০১ এএম

ঘূর্র্নিঝড় ইয়াসের প্রভাবে পটুয়াখালী জেলার ২৩২টি গ্রাম প্লাবিত হয়ে ৭১৫টি টিউবওয়েল ক্ষতিগ্রস্থ হয়েছে। পটুয়াখালী জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মো. ফায়েজ আহম্মেদ জানান, জোয়ারের পানি অত্যধিক মাত্রায় বৃদ্ধি পেয়ে ৭১৫টি টিউবওয়েল ডুবে যাওয়ার ব্যবহারের অনুপযোগী হয়ে পড়েছে। সবচেয়ে বেশি টিউবওয়েল ক্ষতিগ্রস্থ হয়েছে বাউফলও কলাপাড়া উপজেলায়। জেলার ৮টি উপজেলার মধ্যে সদর উপজেলায় ৪৫টি, বাউফল উপজেলায় ৩০৫টি, দশমিনা উপজেলায় ১৫টি, গলাচিপা উপজেলায় ৩৪টি, কলাপাড়া উপজেলায় ২৪১টি, রাঙ্গাবালী উপজেলায় ৬৭টি। তিনি আরো জানান, এর মধ্যে ১২১টি টিউবওয়েল পুরোপুরি এবং ৫৯৪টি আংশিক ক্ষতিগ্রস্থ হয়েছে।
পটুয়াখালী জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মো. ফায়েজ আহম্মেদ জানান, এসব টিউবওয়েল মেরামতের জন্য তারা পদক্ষেপ হাতে নিয়েছেন। ইতোমধ্যে প্রতিটি এলাকায় পর্যাপ্ত পরিমান পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট পৌছিয়ে দেয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ