Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

পোশাকশিল্পের উন্নয়নে সহযোগিতা চালিয়ে যাবে নেদারল্যান্ড

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১ জুন, ২০২১, ৬:৩৮ পিএম

বাংলাদেশের তৈরি পোশাকশিল্পের উন্নয়নে সহযোগিতা প্রদান অব্যাহত রাখার আগ্রহ প্রকাশ করেছে নেদারল্যান্ড। পোশাকশিল্প নিয়ে বিজিএমইএ সভাপতি ফারুক হাসান ও বাংলাদেশে নিযুক্ত নেদারল্যান্ডের রাষ্ট্রদূত হ্যারি ভারওয়েজের মধ্যকার এক বৈঠকে এ আশ্বাস দেন দেশটির রাষ্ট্রদূত। সোমবার (৩১ জুন) বিজিএমইএ অফিসে এ সাক্ষাৎ অনুষ্ঠিত হয়। মঙ্গলবার (১জুন) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বৈঠকে বাংলাদেশ স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উত্তরণের পর পোশাক শিল্প যেসব চ্যালেঞ্জের মুখোমুখি হবে, সেগুলো মোকাবিলায় শিল্পের প্রস্তুতিসহ বিভিন্ন বাণিজ্য সংক্রান্ত বিষয়াবলী নিয়ে আলোচনা হয়। বিজিএমইএ সভাপতি ফারুক হাসান বাংলাদেশের পোশাকশিল্পের উন্নয়নে অব্যাহত ভাবে বন্ধুভাবাপন্ন সহযোগিতা প্রদানের জন্য ডাচ সরকারকে আন্তরিক ধন্যবাদ জানান।

আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে ঢাকাস্থ নেদারল্যান্ডস দূতাবাসের ডেপুটি হেড অব মিশন পলা সইনডেলার, সিনিয়র অ্যাডভাইজর-ইকোনোমিক অ্যাফেয়ার্স অ্যান্ড সিএসআর মাহজাবীন কাদের, বিজিএমইএ সহ-সভাপতি মো. শাহিদউল্লাহ আজিম, সহ-সভাপতি মিরান আলী এবং পরিচালক মো. মহিউদ্দিন রুবেল উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পোশাকশিল্প

৬ সেপ্টেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ