Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

সিলেট নগরীতে পুকুরের পাড়ে ধস, ঝুঁকির মুখে ৩ তলা বাড়ি, সরানো হয়েছে বাসিন্দাদের

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ১ জুন, ২০২১, ৫:৩৫ পিএম

সিলেট নগরীর আম্বরখানা মনিপুরিপাড়ায় একটি পুকুরের পাড় ধসে পড়ায় ঝুঁকির মুখে পড়েছে একটি তিন তলা ভবন। গত সোমবার বেলা তিনটার দিকে পুকুর পাড়ে ভাঙন দেখতে পান এলাকাবাসী। ভাঙন বেড়ে চলায় পাশ্ববর্তী তিন তলা ভবনের বাসিন্দাদের সরিয়ে নেওয়া হয়েছে নিরাপদে।
স্থানীয়রা জানান, গত শনিবার ও রোববার কয়েক দফায় ভূকম্পনের প্রভাবে ঘটে থাকতে পারে এ ঘটনা। তবে সোমবার বেলা একটার পর থেকে সিলেটে থেমে থেমে প্রবল বর্ষণ ও বৃষ্টিপাত হয়। এর প্রভাবেও পুকুরপাড় ধসে থাকতে পারে। বৃষ্টি চলাকালেই পাড় ধসেছে। এ অবস্থায় স্থানীয়দের মধ্যে আতঙ্ক বিরাজ করছে।
স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর রেজাউল হাসান কয়েস লোদী বলেন, ঠিক কী কারণে পাড় ধসেছে, সেটা বলা সম্ভব হচ্ছে না তাৎক্ষণিকভাবে। সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী, প্রকৌশলীসহ সংশ্লষ্টদের অবগত করা হয়েছে। অবশ্য এরই মধ্যে পাড়ে থাকা তিনতলা ভবনের পাঁচটি পরিবারকে নিরাপদে সরিয়ে নেওয়া হয়েছে।
প্রসঙ্গত, গত শনিবার সাড়ে তিন ঘণ্টার ব্যবধানে পাঁচবার ও ওই দিন দিবাগত ভোররাতে একবার নগর ও আশপাশের এলাকায় অনুভূত হয় ভূকম্পন। সিটি করপোরেশনের প্রকৌশলীরা সরেজমিনে পরিদর্শন শেষে একটি ভবনের বাসিন্দাদের সরে যেতে বলেন। ঝুঁকিপূর্ণ বিবেচনায় নগরের ছয়টি মার্কেট ১০ দিনের জন্য বন্ধের নির্দেশ দিয়েছে সিটি করপোরেশন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ