Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

অবৈধ অনুপ্রবেশে ভারতীয় নাগরিক জেলে

পঞ্চগড় জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১ জুন, ২০২১, ১২:০৪ এএম

পঞ্চগড়ের সীমান্ত থেকে আটক ভারতীয় নাগরিক শম্ভু ভূঁইয়াকে (৪০) কারাগারে পাঠানো হয়েছে। গত রোববার বিকেলে আদালতের মাধ্যমে তাকে পঞ্চগড় জেলা কারাগারে পাঠিয়েছে থানা পুলিশ। শম্ভু ভূঁইয়া ভারতের জলপাইগুড়ি জেলার চাতলা থানার গৌরবপুর এলাকার চন্দন ভূঁইয়ার ছেলে। এর আগে, গত শনিবার সন্ধ্যায় পঞ্চগড় সদর উপজেলার চাকলাহাট ইউনিয়নের ভারতীয় সীমান্তঘেঁষা নারায়ণপুর-মুন্সিপাড়া এলাকা থেকে তাকে আটক করে বিজিবি। ওদিন রাতেই শিংরোড় সীমান্ত ফাঁড়ির কোম্পানি কমান্ডার সরদার আজিজুর রহমান বাদী হয়ে পঞ্চগড় সদর থানায় অবৈধ অনুপ্রবেশের অভিযোগে এনে তার বিরুদ্ধে মামলা করেন।

বিজিবি ও পুলিশ সূত্রে জানা যায়, ওদিন সন্ধায় আটক শম্ভু ভুঁইয়া ৫৬ বিজিবি নীলফামারী ব্যাটলিয়নের অধিনস্ত শিংরোড বিওপির নারায়ণপুর-মুন্সিপাড়া সীমান্ত এলাকায় সন্দেহজনকভাবে চলাচল করছিলো। বিষয়টি নজরে আসে নায়েক সুবেদার সরদার আজিজুর রহমানের। কাছে গিয়ে পরিচয় জানতে চাইল নিজেকে ভারতীয় নাগরিক দাবি করে হিন্দি ভাষায় উত্তর দেন। তার কথাবার্তায় অসংলগ্নতা দেখে তাকে আটক করে সীমান্ত ফাঁড়িতে নিয়ে যাওয়া হয়। বিজিবির শিংরোড় সীমান্ত ফাঁড়ির কোম্পানি কমান্ডার সরদার আজিজুর রহমান বলেন, অবৈধ পথে আসা ভারতীয় নাগরিক বাংলাদেশের ভূখণ্ডে ঘোরাঘুরি করতে দেখে তাকে আটক করে, পুলিশের কাছে হস্তান্তর করে তার বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

পঞ্চগড় সদর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) আশ্রাফুল ইসলাম বলেন, বিজিবির আটক করা ওই ভারতীয় নাগরিকের বিরুদ্ধে অনুপ্রবেশের অভিযোগে মামলা হয়েছে। ওই মামলায় আটক দেখিয়ে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ