Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সিলেট পুণ্যভূমি ভূমিকম্পে আতঙ্কিত হবেন না : পররাষ্ট্র মন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩১ মে, ২০২১, ১২:০৬ এএম

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন নিজ নির্বাচনী এলাকা সিলেটবাসীদের উদ্দেশ্য করে ভূমিকম্পে আতঙ্কিত না হওয়ার জন্য পরামর্শ দিয়েছেন। গতকাল রোববার এক ভিডিও বার্তায় তিনি এ পরামর্শ দেন। তিনি বলেন, সিলেট পুণ্যভূমি ভূমিকম্পে আতঙ্কিত হবেন না।
ড. মোমেন বলেন, সিলেটে বেশ কয়েক দফায় ভূমিকম্প হয়েছে। তবে এ ভূমিকম্পে আপনারা আতঙ্কিত হবেন না। তিনি বলেন, অনেকেই মনে করেন ছোট ছোট ভূমিকম্পের পর বড় ভূমিকম্প হয়। তবে আপনারা আতঙ্কিত না হয়ে প্রস্তুতি নিন। আমি ভূমিকম্প নিয়ে সিলেট জেলা আওয়ামী লীগ নেতা ও মেয়রের সঙ্গে আলাপ করেছি। তাদেরও প্রস্তুতি নেওয়ার আহ্বান জানিয়েছি।
ড. মোমেন বলেন, অনেক আগে ভূমিকম্প হলে দৌড়ে বাড়ির বাইরে খোলা মাঠে চলে যেতাম। আপনারা এটা বিবেচনায় নিতে পারেন। সিলেট পুণ্যভূমি। ইনশাল্লাহ এখানে অসুবিধা হবে না। তবে আপনারা প্রস্তুতি নিয়ে থাকুন।
উল্লেখ গত ২৯ মে ৫ দফা এবং ৩০ মে দুই দফায় সিলেটে ভূমিকম্প অনুভুত হয়। পরপর দুদিন কয়েক দফায় ভূমিকম্প অনুভুত হওয়ায় সিলেট জেলার মানুষের মধ্যে আতঙ্কের সৃষ্টি হয়েছে। #



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পররাষ্ট্র মন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ