Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

খুলনায় সম্পত্তি লিখে নিয়ে মাকে পিটিয়ে বাড়ি থেকে বের করে দিল ছেলে!

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ৩০ মে, ২০২১, ১০:২৭ পিএম

খুলনার ডুমুরিয়ায় ছেলের বিরুদ্ধে মায়ের সম্পত্তি প্রতারণামূলক ভাবে লিখে নেয়ার অভিযোগ পাওয়া গেছে। সম্পত্তি ফিরে পেতে বৃদ্ধা আদালতের দ্বারস্থ হওয়ায় ছেলের রোষানলে পড়ে মারপিটের শিকার হয়েছেন তিনি। ঘটনাটি ঘটেছে উপজেলার ভান্ডারপাড়া ইউনিয়নের উলা গ্রামে। এ ঘটনায় বৃদ্ধা মা ছবুরোন্নেছা বেগম আজ রোববার ছেলে মোবারক আলী মল্লিকের বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন।

লিখিত অভিযোগ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, উপজেলার উলা গ্রামের মৃত মোকছেদ আলী মল্লিকের স্ত্রী বৃদ্ধা ছবুরোন্নেছা (৭৫) একমাত্র ছেলে মোবারক আলীকে নিয়ে দীর্ঘদিন ধরে বসবাস করে আসছিলেন। স্বামীর কোন সম্পত্তি না থাকলেও বৃদ্ধা তার পৈত্রিক সূত্রে তিন বিঘার মত সম্পত্তির মালিকানা লাভ করেন। বৃদ্ধার রয়েছে আরো দুইজন মেয়ে যারা অসহায় বিধবা এবং একই গ্রামের বাসিন্দা। এক পর্যায়ে ছেলে মোবারক আলী তার বোনদের ফাঁকি দিয়ে নিরক্ষর মা’কে ৫/৬ মাস আগে সামান্য কিছু জমি তার নামে লিখে দেয়ার কথা বলে উলা ও তালতলা মৌজার তিন বিঘা জমির মধ্যে হতে দুই বিঘা দলিল করে নেয়। বিষয়টি জানাজানি হলে বৃদ্ধা মা ও বোনেরা জমি ফিরিয়ে দিতে মোবারককে চাপ দিতে থাকে। তাতে তিনি রাজি না হয়ে বরং উল্টো মায়ের মালিকানাধীন আরো এক বিঘা জমি মোবারক লিখে দিতে চাপ দিতে থাকে।

এক পর্যায়ে বৃদ্ধা তার জমি ফিরে পেতে খুলনার যুগ্ম জজ ২য় আদালতে একটি মামলা দায়ের করেন যা বর্তমানে চলমান রয়েছে। বিষয়টি জানতে পেরে ছেলে মোবারক আলী বৃদ্ধা মাকে বাড়ি থেকে বের করে দেয়। নিরুপায় হয়ে বৃদ্ধা তার অসহায় দুই বিধবা মেয়ের বাড়িতে উঠেছেন।

আজ রোববার সকালে বৃদ্ধা তার বিশেষ প্রয়োজনে ছেলের বাড়িতে আসলে তাকে মারপিট করে বাড়ি থেকে বের করে দেয়। এ ঘটনায় তিনি ছেলে মোবারক আলীর বিরুদ্ধে থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।

বিষয়টি নিশ্চিত করে ডুমুরিয়া থানার অফিসার ইনচার্জ মোঃ ওবাইদুর রহমান বলেন, তদন্ত সাপেক্ষে পরবর্তি পদক্ষেপ নেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ