Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

হরিপুরে উন্নয়নের নামে হরিলুট

রাণীশংকৈল (ঠাকুরগাঁও) সংবাদদাতা | প্রকাশের সময় : ৩০ মে, ২০২১, ৮:২৬ পিএম

গ্ৰামীণ অবকাঠামো রাস্তা ঘাট, ব্রিজ, কালভার্ট, বিল্ডিং নির্মাণ কাজে ব্যাপক অনিয়ম দুর্নীতির ছোঁয়া লেগেছে। এমন অভিযোগ উঠেছে জেলার সীমান্তবর্তী হরিপুর উপজেলা এলজিইডি অধিদপ্তর কর্তৃপক্ষের বিরুদ্ধে।

চলতি অর্থবছরে উপজেলার সীমান্তবর্তী এলাকা মন্নাটলি, কাদাশুকা, যাদুরাণী,বকুয়া, কাঠালডাঙ্গী, ভাতুরিয়াসহ উপজেলার বিভিন্ন এলাকায় উন্নয়নের অংশ হিসেবে রাস্তা পাকা করনের কাজ চলছে। সংশ্লিষ্ট এলাকা পরিদর্শন কালে স্থানীয়রা এ প্রতিনিধিকে জানান নিম্ন মানের ইটের খোয়া দিয়ে অনিয়ম ভাবে সংশ্লিষ্ট প্রকৌশলী মাইনুল ইসলাম'র যোগসাজশে ঠিকাদার প্রতিষ্ঠানের প্রতিনিধিরা কাজ করছে। এতে করে সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন হচ্ছে বলে দাবি করেছেন একটি সচেতন মহল ।
স্থানীয়রা বলেন ইঞ্জিনিয়ার ও ঠিকাদার ছাড়াই লেবার সরদার দিয়ে অনিয়ম ভাবে রাস্তার কাজ চালিয়ে যাচ্ছে। দেখার কেউ নেই।

মন্নাটুলি এলাকার রাস্তার অনিয়মের কথা জানতে চাইলে পথযাত্রী সাবেক ইউপি সদস্য হবিবর রহমান, ওবায়দুল কাদের সাংবাদিকদের বলেন, রাস্তার কাজ চলছে ইঞ্জিনিয়ার ঠিকাদার ছাড়াই। অনিয়ম ভাবে লেবার সরদার দিয়ে নিম্নমানের ইটের খোয়া দিয়ে রাস্তার কাজ চলছে। এতে ক্ষুব্ধ হয়েছে স্থানীয়রা।

এপ্রসঙ্গে উপজেলা প্রকৌশলীর কাছে মোবাইল ফোনে জানতে চাইলে তিনি সাংবাদিকদের সঠিক কোন তথ্য নাদিয়ে বলেন যারা অভিযোগ করছে তারাই চাঁদাবাজ।

গেরূয়াডাঙ্গী মন্নাটলী এলাকায় নির্মাণাধীন
রাস্তা পরিদর্শন কালে রাস্তার লেবার নাসিরুল, বালু মিস্তিরি রেজাউল বলেন, পিকিটের সাথে ২ এবং ৩ নম্বার ইটের খোয়া দেখা যাচ্ছে। নাসিরুল বলেন এর থেকেও নিম্নমানের ইটের খোয়া দিয়ে রাস্তার কাজ হচ্ছে উপজেলার কাদোশুকা এলাকায়। এছাড়াও যাদুরাণী, কাঠালডাঙ্গী, ভাতুরিয়াসহ উপজেলার বিভিন্ন এলাকায় রাস্তার কাজে ব্যাপক অনিয়ম দুর্নীতি হচ্ছে।

এছাড়াও স্কুলের বিল্ডিং'র নির্মাণ কাজে ব্যাপক অনিয়ম দুর্নীতির ছোঁয়া লেগেছে বলে মন্তব্য করেছেন স্থানীয়রা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ