Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

যোগাযোগ বিচ্ছিন্ন কয়রা-খুলনা

ইয়াসের প্রভাবে সড়কে ভাঙন আটকা অর্ধ শতাধিক যানবাহন : নতুন এলাকা প্লাবিত

মোস্তফা শফিক, কয়রা (খুলনা) থেকে | প্রকাশের সময় : ৩০ মে, ২০২১, ১২:০৩ এএম

সড়ক ও জনপদ (সওজ) বিভাগের কয়রা-খুলনা সড়ক ভেঙে সকল প্রকার যান চলাচল বন্ধ হয়ে গেছে। শুক্রবার রাতে জোয়ারের পানির তোড়ে সড়কের কালনা শেখবাড়ির সামনে প্রায় একশ মিটার ভেঙে বিচ্ছিন্ন হয়ে যায়। এতে কয়রা সদরের সাথে খুলনাসহ কয়েকটি ইউনিয়নের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে।

সরেজমিনে দেখা গেছে, উপজেলার প্রধান এ সড়ক ভেঙে যাওয়ায় এর দুই পাশে অর্ধ শতাধিক ছোট ও বড় যানবাহন আটকা পড়ে আছে। খুলনা থেকে ত্রাণের কয়েকটি গাড়িও সেখানে আটকে থাকতে দেখা গেছে।

স্থানীয়রা জানিয়েছেন, মহারাজপুর ইউনিয়নের দশহালিয়া এলাকায় বেড়িবাঁধ ভেঙে জোয়ারের পানি ঢুকে পড়ে এলাকায়। ওই পানির চাপে সড়কের নীচু অংশ ভেঙে নতুন করে কয়েকটি গ্রাম প্লাবিত হয়েছে। সেখানে গ্রামবাসী বালুর বস্তা দিয়ে উচু করেও টিকিয়ে রাখতে পারেনি। ঐ ইউনিয়নের নৌকার চেয়ারম্যান প্রার্থী আব্দুল্লা আল মাহমুদ বলেন আগে নোনা পানি বন্ধ করার পরেই জেলা বোডের রাস্তার কাজ করা হবে।

কয়রা উপজেলা পরিষদের চেয়ারম্যান এসএম শফিকুল ইসলামের সাথে কথা হলে তিনি বলেন দোশালিয়া বেড়িবাধের ভাঙন আগামীকাল সম্পন্ন করার পর আমরা কয়রা মেইন রাস্তার কাজ করবো।

কয়রা উপজেলা নির্বাহী কর্মকর্তা অনিমেষ বিশ্বাস বলেন, প্রধান ওই অংশে ভেঙে যাওয়ায় তিনটি ইউনিয়নের সাথে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। তাছাড়া সড়কটি দ্রুত মেরামত না হলে জেলা শহরের সাথে যোগাযোগ বিচ্ছন্ন থাকবে। বিষয়টি উর্ধতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ