Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

‘মাওলানা আমিরুল দ্বীনি শিক্ষায় দৃষ্টান্ত স্থাপন করেছেন’

বালাগঞ্জ (সিলেট) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৯ মে, ২০২১, ১২:০২ এএম

জমিয়াতুল মোদার্রেছীনের ওসমানীনগর উপজেলা সভাপতি ও জালালিয়া আল কুরআন গবেষণা পরিষদের সহ-সভাপতি অধ্যক্ষ মাওলানা আমিরুল ইসলামের ঈসালে সাওয়াব মাহফিল সম্পন্ন হয়েছে। গত বৃহস্পতিবার মরহুমের প্রতিষ্ঠিত জায়ফরপুর গ্রামে দারুল কুরআন লতিফিয়া ইবতেদায়ী মাদরাসা হলে অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে খতমে কুরআন, খতমে খাজেগান, মিলাদ মাহফিল ও আলোচনা সভার আয়োজন করা হয়। বক্তারা বলেন, মাওলানা আমিরুল ইসলাম ছিলেন একজন প্রাজ্ঞ আলেমে দীন। একাধারে একজন মোহাদ্দিছ ছিলেন। একজন মেধাবী আলেম ইন্তেকালে পূর্বে তার বাড়ির নিকটে একটি মাদরাসা প্রতিষ্ঠা করেন। তিনি দীনি শিক্ষা প্রসারে অনন্য দৃষ্ঠান্ত স্থাপন করেছেন। ইহকালে জাতিকে উপকৃত করবে এবং পরকালে এ নেক আমলের কারণে তিনি উপকৃত হবেন।

জালালিয়া আল কুরআন গবেষণা পরিষদের সভাপতি অধ্যক্ষ মাওলানা ছরওয়ারে জাহানের সভপতিত্বে ও হাফিজ তৌরিছ আলীর পরিচালানায় বক্তব্য রাখেন, মাদারবাজার এফইউ আলিম মাদরাসার অধ্যক্ষ ড. মাওলানা সৈয়দ শহীদ আহমদ বোগদাদী, চকবাজার আলিম মাদরাাসার অধ্যক্ষ মাওলানা আবু সালেহ আল মাহমুদ, আহমদিয়া দাখিল মাদরাসার সুপার মাওলানা মো. আসকর আলী, কুরুয় আলিম মাদরাসার অধ্যক্ষ মাওলানা মো. আকতার আলী, শাহজালাল ফাজিল মাদরাসার সহকারী অধ্যাপক মাওলানা মো. মোশাররফ হোসেন, আনজুমানে আল ইসলাহর সভাপতি মাওলানা মো. ছাদিকুর রহমান শিবলী, সাধারণ সম্পাদক মাওলানা আব্দুল মতিন গজনভী, আনজুমানে তালামীযে ইসলামিয়ার কেন্দ্রীয় সহ-সভাপতি মাওলানা মো. হুমায়ুনুর রহমান লেখন প্রমুখ।

 

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ