Inqilab Logo

রোববার, ২৬ মে ২০২৪, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বরগুনায় শ্রমিকনেতা হত্যার প্রতিবাদে পরিবহন ধর্মঘট

প্রকাশের সময় : ১৯ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

বরগুনা জেলা সংবাদদাতা : বরগুনা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের নেতা হায়দার আলীকে কুপিয়ে হত্যার প্রতিবাদে আজ সোমবার সকাল ৬টা থেকে অনির্দিষ্টকালের জন্য সব ধরনের পরিবহন ধর্মঘট ডেকেছে বরগুনা জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন।

সকালে বরগুনা জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন কার্যালয়ে ধর্মঘটের এ ঘোষণা দেন সভাপতি সাহাবুদ্দিন সাবু।

রোববার বরগুনা সদর উপজেলার আমলকীতলা গ্রামের বাড়িতে যাওয়ার সময় শ্রমিক নেতা হায়দার আলীকে রাত ৮টার দিকে এলোপাতাড়ি কোপায় সন্ত্রাসীরা। এসময় তার চি‍ৎকারে স্থানীয়রা পৌঁছানোর আগেই সন্ত্রাসীরা পালিয়ে যায়।

গুরুতর আহত অবস্থায় হায়দার আলীকে উদ্ধার করে বরগুনা সদর হাসপাতালে নিলে চিকিৎসকরা বরিশাল শের-ই-বাংলা হাসপাতালে স্থানান্তর করেন। পরে সেখানে রাত ১২টার দিকে জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক হায়দার আলীকে মৃত ঘোষণা করেন।

খবরটি ছড়িয়ে পড়লে বরগুনা জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের শ্রমিক ক্ষোভে ফেটে পড়েন। ঘাটনার সঙ্গে জড়িতদের গ্রেফতার না করা পর্যন্ত অনির্দিষ্টকালের জন্য সব যানবহান বন্ধের ঘোষণা দেন শ্রমিক নেতারা।

বরগুনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রিয়াজ হোসেন পিপিএম বলেন, ঘটনা শোনার সঙ্গে সঙ্গে তদন্ত শুরু করেছি। একইসঙ্গে অপরাধীদের গ্রেফতারে অভিযান শুরু করেছে পুলিশ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ