Inqilab Logo

শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ঘূর্ণিঝড় ইয়াসের প্রভাবে সুন্দরবনের ২ হরিণ মঠবাড়িয়ায় বন বিভাগে হস্তান্তর

মঠবাড়িয়া (পিরোজপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৭ মে, ২০২১, ২:৩৮ পিএম

পিরোজপুরের মঠবাড়িয়ার বলেশ্বর নদ তীরবর্তী বেতমোর ইউনিয়নের উলুবাড়িয়া ও আমড়াগাছিয়া ইউনিয়নের গোলবুনিয়া গ্রাম থেকে বৃহস্পতিবার সকালে ২টি হরিণ উদ্ধার করা হয়েছে। ধারনা করা হচ্ছে ঘূর্ণিঝড় ইয়াসের প্রভাবে প্রবল পানির স্রোতে হরিণ ২টি ভেসে লোকালয়ে এসেছে। পরে শরণখোলা রেঞ্জের বগী ফরেস্ট স্টেশনের বণ প্রহরী সৈয়দ হাবিবুর রহমানের কাছে সকাল ১০টার দিকে হরিণ ২টি হস্তান্তর করা হয়।
জানাযায়, বলেশ^র নদ তীরবর্তী উপজেলার বেতমোর ইউনিয়নের উলুবাড়িয়া গ্রামের জেলে শহিদুল ইসলাম খুব সকালে ঘুম থেকে উঠে তার নৌকার পানি সেচ করে ঘরে ফেরার পথে বেড়িবাঁধের পাশে জঙ্গলের ভিতর একটি হরিণ দেখতে পায়। হড়িণটি তাকে দেখে ছুটাছুটি শুরু করলে এলাকার লোকজন বিশ্বাস বাড়ির সামনে থেকে হরিণটিকে ধরতে সক্ষম হয়। পরে স্থানীয় সমাজ সেবক ও ওয়ার্ড আ’লীগ সাধারণ সম্পাদক নজরুল ইসলাম বেপারীর বাড়িতে রাখেন।
অপরদিকে সকালে আমড়াগাছিয়া ইউনিয়নের গোলবুনিয়া গ্রামের বেড়িবাধের ওপর আরও একটি হরিণ দেখতে পেয়ে এলাকাবাসী আমতলা বাজারের উত্তর পার্শে মিলন ফরাজী বাড়ির সামনে থেকে হরিণটি ধরতে সক্ষম হয়।
মঠবাড়িয়া উপজেলা বন কর্মকর্তা মো. ফকরুদ্দিন জানান-বৃহস্পতিবার সকালে হরিণ আটকের খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে হরিণ দুটি জব্দ করি এবং সংশ্লিষ্ট কতৃপক্ষকে অবহিত করি।
শরণখোলা রেঞ্জের সহকারি বন সংরক্ষক মোঃ জয়নাল আবেদিন বলেন, ঘূর্ণিঝড় ইয়াসের প্রভাবে অতি জেয়ারের জলোচ্ছাসের কারনে হরিণ দুটি ভেসে লোকালয়ে এসেছে বলে ধরনা করা হচ্ছে। উদ্ধারকৃত হরিণ দুটি পূর্ব সুন্দরবনে অবমুক্ত করা হবে তিনি জানান ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ