Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

দন্ডপ্রাপ্ত তিন আসামিকে আত্মসমর্পণের নির্দেশ

ফরিদপুরের কার্তিক হত্যা মামলা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ মে, ২০২১, ১২:০০ এএম

ফরিদপুরের কার্তিক সিকদার হত্যা মামলায় যাবজ্জীবন কারাদন্ডপ্রাপ্ত তিন আসামিকে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছেন সুপ্রিম কোর্ট। আসামিরা হলেন, ইমারত মোল্লা, কালাম মোল্লা ও সিদ্দিক মোল্লা। আগামি দুই সপ্তাহের মধ্যে তাদেরকে বিচারিক আদালতে আত্মসমর্পণের নির্দেশ দেয়া হয়। সরকারপক্ষীয় আবেদনের শুনানি শেষে গতকাল মঙ্গলবার প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে গঠিত আপিল বিভাগীয় বেঞ্চ এ নির্দেশ দেন। আবেদনের পক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিশ্বজিৎ দেবনাথ।
মামলার নথি থেকে জানা যায়, ফরিদপুরের নগরকান্দার চর যশোরদী ইউনিয়নের যুবদলের সাংগঠনিক সম্পাদক সিরাজ মোল্লা মেঘারকান্দি গ্রামের কার্তিক সিকদারের নাবালিকা কন্যা চঞ্চলাকে অপহরণ ও জোর করে ধর্মান্তরিত করেন। পরে তাকে বিয়েও করেন। পরবর্তীতে ২০০৬ সালের ১ জুন রাতে সিরাজ মোল্লা ও তার সহযোগীরা কার্তিক সিকদারকে ধরে নিয়ে নির্যাতন করে ফেলে রেখে যায়। আহত কার্তিককে চিকিৎসার জন্য হাসপাতালে যেতেও বাধা দেয়া হয়। পরদিন ২ জুন হাসপাতালে নেয়ার পথে কার্তিক সিকদার মারা যান। এরপর তার দেহ দাহ করতে না দিয়ে মাটি চাপা দিয়ে রাখা হয়।

এ ঘটনায় ২০০৭ সালের ১৩ মার্চ মৃত কার্তিক সিকদারের স্ত্রী মিলনী সিকদার আদালতে সিরাজ মোল্লা ও তার সহযোগীদের বিরুদ্ধে মামলা করেন। এ মামলায় বিচারিক আদালত ২০১৯ সালের ২২ জুলাই সিরাজ মোল্লাসহ পাঁচজনকে যাবজ্জীবন কারাদÐ দেন। রায়ের পর আসামিদের কারাগারে পাঠানো হয়। এ অবস্থায় ইমারত মোল্লা, কালাম মোল্লা ও সিদ্দিক মোল্লা হাইকোর্টে জামিন আবেদন করেন। শুনানি শেষে গত ১০ ফেব্রæয়ারি হাইকোর্ট তাদের জামিন মঞ্জুর করেন। তারা কারামুক্ত হন। পরে তাদের জামিন স্থগিত ও গ্রেফতারের নির্দেশনা চেয়ে আপিল বিভাগে আবেদন করে সরকারপক্ষ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ