Inqilab Logo

শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ঘাটাইলে সরকারি চাল জব্দ, তিনজনকে জেল জরিমানা

ঘাটাইল (টাঙ্গাইল) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৫ মে, ২০২১, ১১:০৫ এএম

গত সোমবার রাতে ঘাটাইলের ঝড়কা বাজারের একটি রেশনের দোকানে অভিযান চালিয়ে সরকারের খাদ্য সহায়তা কর্মসূচির ১৬ বস্তা চাল উদ্ধার করেছে ভ্রাম্যমাণ আদালত। এ সময় চাল কেনা-বেচার অভিযোগে রেশন দোকানের মালিককে জরিমানা এবং দুজন চাল বিক্রেতাকে এক মাসের বিনাশ্রম জেল দেয় আদালত।

জানা যায়, আপন মিয়া (৩০) ও তোফায়েল হোসেন (২৮) ঘাটাইল শহীদ সালাহউদ্দিন সেনানিবাস সংলগ্ন ঝড়কা বাজারে অবস্থিত মো. জাকির হোসেন এর রেশনের দোকানে ১৬টি বস্তায় ৯৪৯ কেজি সরকারি চাল বিক্রি করে। বিষয়টি গোপন খবরের ভিত্তিতে অবগত হন স্থানীয় উপজেলা প্রশাসন। পরে ঘাটাইল উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট অঞ্জন কুমার সরকার দোকানে গিয়ে উক্ত চাল জব্দ করেন। নির্বাহী ম্যাজিস্ট্রেটের কাছে স্বীকারোক্তি মূলক জবানবন্ধীর ভিত্তিতে এ সময় রেশনের দোকানদার জাকির হোসেনকে ৫০হাজার টাকা জরিমানা করা হয়। অপর দুই চাল বিক্রেতা আপন মিয়া ও তোফায়েল হোসেনকে ১মাস বিনাশ্রম কারাদ- প্রদান করে ভ্রাম্যমান আদালত। কারাদন্ড প্রাপ্ত দু’জনকে সোমবার রাতেই ঘাটাইল থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয় । আজ মঙ্গলবার সকালে তাদের জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

আপন মিয়া উপজেলার দেওপাড়া ইউনিয়ন পরিষদের সাবেক সদস্য মো. মুক্তার হোসেনের ছেলে। তোফায়েল হোসেন তার বন্ধু। আপন মিয়া জানান, তারা লক্ষিন্দর ইউনিয়ন পরিষদের ভিজিডি কার্ডধারী ব্যক্তিদের কাছ থেকে এসব চাল কিনেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ