Inqilab Logo

বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ যিলহজ ১৪৪৫ হিজরী

টঙ্গীতে অবৈধ স্থাপনা উচ্ছেদ

টঙ্গী সংবাদদাতা | প্রকাশের সময় : ২৫ মে, ২০২১, ১২:০২ এএম

টঙ্গীতে শিল্প মন্ত্রণালয়ের অধীনস্থ বাংলাদেশ ইস্পাত ও প্রকৌশল করপোরেশনের মালিকানাধীন ৬ একর সরকারি সম্পত্তিতে অবৈধভাবে গড়ে উঠা বিভিন্ন স্থাপনা উচ্ছেদ করেছে গাজীপুর জেলা প্রশাসন। গতকাল দিনব্যাপী টঙ্গীর কাঁঠালদিয়া এলাকায় গড়ে উঠা কাঁচা-পাকা প্রায় দুই শতাধিক স্থাপনা উচ্ছেদ করা হয়। উচ্ছেদ অভিযান পরিচালনা করেন গাজীপুর জেলার টঙ্গী রাজস্ব সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) নির্বাহী ম্যাজিস্ট্রেট সাব্বির আহমেদ। এ সময় উপস্থিত ছিলেন- গাজীপুর মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) ইলতুৎ মিশ, গাজীপুর জেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট উসিউজ্জামান, নির্বাহী ম্যাজিস্ট্রেট (ইউএনও) জাকির হোসেন, নির্বাহী ম্যাজিস্ট্রেট তানিয়া তাবাসসুম, টঙ্গী পশ্চিম থানার ওসি মো. শাহ আলম।
জানা যায়, বর্তমান সরকারের মেঘা প্রকল্প পিপিই-এর আওতায় ইস্পাত প্রকৌশল কর্পোরেশন ডিআইটি শিল্প প্লটে ডকইয়ার্ড অ্যান্ড ইঞ্জিনিয়ারিং ওয়ার্কস লি. কোম্পানি কর্তৃক রাসায়নিক গোডাউন নির্মাণের কার্যক্রম শুরু করে। প্রকল্পের আওতায় ৬ একর ভূমি রয়েছে। এই ভূমিতে দীর্ঘদিন ধরে গরিব, অসহায় ও হতদরিদ্র পরিবারগুলো বসবাস করে আসছিলেন। এছাড়াও এখানে কিছু পরিবার রয়েছেন যাদের পূর্ব পৈত্রিক সম্পত্তি রয়েছে। তবে সম্প্রতি আদালতের নির্দেশে ওই জমিতে থাকা সকল স্থাপনা উচ্ছেদের আদেশ দেয়া হয়। ক্ষতিগ্রস্ত বস্তিবাসীরা অভিযোগ করে বলেন, আমাদেরকে কোন ধরনের নোটিশ এবং ক্ষতিপূরণ না দিয়ে উচ্ছেদ করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ