Inqilab Logo

শুক্রবার, ২৪ মে ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

পাথরখনি শ্রমিক সন্তানদের শিক্ষা বৃত্তি প্রদান

পার্বতীপুর (দিনাজপুর) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৫ মে, ২০২১, ১২:০২ এএম

মধ্যপাড়া পাথরখনির উন্নয়ন এবং উৎপাদন কাজে নিয়োজিত জার্মানিয়া-ট্রেস্ট কনসোর্টিয়াম (জিটিসি) কর্তৃক পাথর খনিতে কর্মরত শ্রমিকদের উচ্চশিক্ষায় অধ্যায়নরত ৫২ জন সন্তানকে মাসিক শিক্ষা উপবৃত্তি প্রদান করা হয় গত রোববার বিকেলে।
মধ্যপাড়া পাথরখনি এলাকাবাসীর জন্য সামাজিক কার্যক্রমের অংশ হিসেবে পরিচালিত জিটিসি চ্যারিটি হোম থেকে পাথরখনি শ্রমিকদের উচ্চশিক্ষায় অধ্যায়নরত ৫২জন শিক্ষার্থীর মাঝে মাসিক শিক্ষা উপবৃত্তির অর্থ প্রদান করা হচ্ছে। এরই ধারাবাহিতায় স্বাস্থ্যবিধি মেনে জিটিসি’র ওয়েল ফেয়ার দপ্তর থেকে অভিভাবকদের হাতে মাসিক এই উপবৃত্তির অর্থ তুলে দেন জিটিসি’র নির্বাহী পরিচালক মো. জাবেদ সিদ্দিকীর পক্ষে উপ-মহাব্যবস্থাপক মো. জাহিদ হোসেন। এর পূর্বে ননএমপিও ভুক্ত মধ্যপাড়া মহাবিদ্যালয়ের শিক্ষক কর্মচারীদের জন্য বিগত মাসগুলোর আর্থিক সহায়তার ধারাবাহিকতার অংশ হিসেবে কলেজ অধ্যক্ষের হাতে গত এপ্রিল মাসের আর্থিক অনুদানের চেকও প্রদান করা হয়।
মধ্যপাড়া মহাবিদ্যালয়ের অধ্যক্ষ মো. ওবায়দুর রহমান বলেন, আমাদের কলেজ আজ প্রায় দীর্ঘ এক যুগ ধরে এমপিও ভুক্ত হয়নি। শিক্ষক কর্মচারীরা বেতন ভাতা না পাওয়ায় আর্থিক কষ্টের কথা বিবেচনা করে জিটিসি আমাদের পাশে দাড়িয়ে প্রতিমাসে আর্থিক সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন সেই জন্য তিনি জিটিসি কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান এবং কৃতজ্ঞতা প্রকাশ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ