Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

বিজিএমইএ সভাপতির সঙ্গে আইএলও প্রতিনিধি দলের সাক্ষাৎ

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ মে, ২০২১, ৮:৪৯ পিএম

আন্তর্জাতিক শ্রম সংস্থার (আইএলও) কান্ট্রি ডিরেক্টর টুমো পোটিআইনেনের নেতৃত্বে একটি প্রতিনিধি দল তৈরি পোশাক মালিক ও রফতানিকারক সমিতির (বিজিএমইএ) সভাপতি ফারুক হাসানের সঙ্গে সাক্ষাৎ করেছে। রোববার (২৩ মে) বিজিএমইএ অফিসে তারা সাক্ষাৎ করেন। সাক্ষাৎকালে প্রতিনিধি দলটি বিজিএমইএ সভাপতির সঙ্গে আইএলও ও বিজিএমইএ’র যৌথ উদ্যোগে পোশাক শিল্পে চলমান প্রকল্পগুলোর অগ্রগতি নিয়ে আলোচনা করেন। এছাড়াও তারা শিল্পের উন্নয়ন, বিশেষ করে শ্রমিকদের কল্যাণে আইএলও ও বিজিএমইএ’র যৌথ উদ্যোগে সম্ভাব্য সহযোগিতার ক্ষেত্রগুলো নিয়েও আলোচনা করেন।

আলোচনায় বিজিএমইএ সভাপতি ফারুক হাসান বলেন, বাংলাদেশের পোশাক শিল্পে শ্রম অধিকার নিশ্চিতকরণ ও শ্রমিকদের কল্যাণে সহযোগিতা প্রদানের জন্য আইএলওকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই।

আইএলও’র কান্ট্রি ডিরেক্টর টুমো পোটিআইনেন বলেন, বাংলাদেশের পোশাক শিল্প নিরাপদ কর্মপরিবেশ তৈরি ও সোশ্যাল কমপ্লায়েন্স প্রতিপালনে যে অগ্রগতি সাধন করেছে তা প্রশংসাযোগ্য।

এ সময় বিজিএমইএ’র সহ-সভাপতি মিরান আলী, পরিচালক ব্যারিস্টার শেহরিন সালাম ঐশী, পরিচালক আসিফ আশরাফ এবং আইএলও’র উচ্চপদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ