Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

খাদ্য সহায়তা চেয়ে শাস্তি পাওয়া নারায়ণগঞ্জের সেই ব্যক্তি টাকা ফেরত পাচ্ছেন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ মে, ২০২১, ৫:০৭ পিএম

জাতীয় হটলাইন নম্বর ‘৩৩৩’ এ খাদ্য সহায়তা চেয়ে শাস্তি হিসেবে ১০০ গরীব লোককে খাদ্য সহায়তা দেওয়া ব্যক্তির টাকা ফেরত দেয়ার নির্দেশ দিয়েছেন নারায়ণগঞ্জের জেলা প্রশাসক। একই সাথে ঘটনা তদন্তে অতিরিক্ত জেলা প্রশাসককে প্রধান করে তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে।
রোববার দুপুরে জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ বিষয়টি নিশ্চিত করে বলেন, প্রাথমিক তদন্তে নিশ্চিত হওয়া গেছে জাতীয় হটলাইন নম্বর ‘৩৩৩’ এ ফোন দিয়ে খাদ্য সহায়তা চাওয়া ফরিদ আহমেদ পুরো চারতলা বাড়ির মালিক নন।
তার সাত ভাই-বোনও ভবনটির অংশীদার, তিনি ভবনের একটি ফ্ল্যাটের তিনটি রুমের মালিক। এছাড়া আর্থিকভাবেও তেমন স্বচ্ছল নন তিনি।
এসব কারণে নারায়ণগঞ্জ সদরের উপজেলা নির্বাহী কর্মকর্তাকে আজ রোববারের মধ্যে খাদ্য সামগ্রী বিতরনে যে টাকা খরচ হয়েছে তা ফেরত দেয়ার নির্দেশ দেয়া হয়েছে। পাশপাশি এধরণের ঘটনা কেন ঘটল তা জানতে তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত কমিটিকে আগামী তিন দিনের মধ্যে জেলা প্রশাসকের কাছে প্রতিবেদন জমা দেয়ার নির্দশ দেয়া হয়েছে।
ফরিদ আহমেদকে কোন ফান্ড থেকে টাকা ফেরত দেয়া হচ্ছে এমন প্রশ্নের জবাবে জেলা প্রশাসক বলেন, কোন একটি চ্যারিটি ফান্ড থেকে এই টাকা ফেরত দেয়া হবে।



 

Show all comments
  • মোঃ+দুলাল+মিয়া ২৩ মে, ২০২১, ৫:২৯ পিএম says : 0
    এই লোকটি টাকা ফেরত্ দিলেই কি হবে ,এই টাকা যোগাড় করতে যে জিনিস পত্র বিক্রি করেছেন তাতে তাহার লোকসান হয়েছে। সে হিসেবে তাহার টাকা দিতে হবে,এবং এই লোকটি কে অযথা হয়রানি করেছে,সেই জন্য ক্ষতিপূরণ অবশ্যই দিতে হবে।
    Total Reply(1) Reply
    • Imon ২৩ মে, ২০২১, ৬:২৪ পিএম says : 0
      ভাই, এটা ইসলামী শাসন ব্যবস্থা নয় যে সুবিচার চাইবেন। মানুষ এখন আংশিক বিচারও পায় না। আর সেই আংশিক বিচারকেই আবার ফলো করে প্রচারিত হয়।

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ