Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

যশোরে দূরপাল্লার গণপরিবহন চালানোর ঘোষণা

যশোর ব্যুরো | প্রকাশের সময় : ২৩ মে, ২০২১, ৩:৫২ পিএম

আগামীকাল (২৪ মে) থেকে দূরপাল্লার যানবাহন চালানোর ঘোষণা দিয়েছে যশোর জেলা পরিবহন সংস্থা শ্রমিক ইউনিয়ন-২২৭। যেখানে বাধা দেওয়া হবে সেখানেই প্রতিরোধ গড়ে তোলা হবে বলে হুশিয়ারী দিয়েছেন শ্রমিক নেতৃবৃন্দ।

রোববার (২৩ মে) বেলা সাড়ে ১১টায় যশোর মণিহার বাস টার্মিনালে আয়োজিত শ্রমিক পথ সমাবেশে সংগঠনের সাধারণ সম্পাদক এ ঘোষণা দেন।

সংগঠনের সভাপতি আজিজুল আলম মিন্টুর সভাপতিত্বে সভায় নেতৃবৃন্দ বলেন, সরকার দ্বিতীয় দফার সর্বাত্মক লকডাউন ঘোষণা দিলে সারাদেশে বন্ধ হয়ে যায় গণপরিবহন। এরপর থেকে কাজ হারিয়ে মানবেতর জীবনযাপন করছে।

ঈদের আগে আকস্মিক সরকার জেলা ভিত্তিক গণপরিহন চালুর অনুমতি দেয়। কিন্তু এ ব্যবস্থায় গণপরিবহন চালাতে গিয়ে আরো ক্ষতির শিকার হয়েছেন মালিক ও শ্রমিকরা। লকডাউন ঘোষণা হলেও সরকার মানুষকে ঘরে রাখতে পারছে না, এমনকি বিমান পরিষেবা চালু রেখেছে। অথচ বন্ধ রাখা হয়েছে গণপরিবহন। এ বৈষম্যমূলক আচরণ আর শ্রমিকরা মানবে না।

আগামীকাল থেকে লকডাউন থাকুক আর না থাকুক শ্রমিকরা দূরপাল্লার গণপরিবহন চালালো শুরু করবে। এতে প্রশাসন বাধা দিলে প্রতিরোধ গড়ে তোলা হবে। এজন্য সকল শ্রমিকদের ঐক্যবদ্ধ থাকার আহবান জানানো হয় সমাবেশ থেকে।

সমাবেশ সংগঠনের সাধারণ সম্পাদক সেলিম রেজা মিঠু, সহ-সভাপতি আবু হাসান, শাহেদ হোসেন জনি, সাংগঠনিক সম্পাদক হারুন রশিদ ফুলু, প্রচার সম্পাদক মিজানুর রহমান মিজুসহ শ্রমিক নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ