Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ছুটি শেষে ট্রাকে চট্টগ্রাম ফেরার পথে নিহত ৩

বিভিন্ন স্থানে নিহত আরো ৭

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ মে, ২০২১, ১২:০০ এএম

বন্ধ দূরপাল্লার বাস। তাই চালবোঝাই ট্রাকের ছাদে করে চট্টগ্রামে ফিরছিলেন নওগাঁর বদলগাছি উপজেলার বাসিন্দা শরীফুল ইসলামসহ ৭ জন। ট্রাকটি রংপুর থেকে চট্টগ্রামের দিকে যাচ্ছিল। দীর্ঘ যাত্রায় চালকের চোখে ঘুম ঘুম ভাব। তাতেই ঘটে বিপত্তি। ট্রাকটি চট্টগ্রামের সীতাকুণ্ডের সোনাইছড়ি ইউনিয়নের পৌঁছালে নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে চালক। ট্রাকটি উল্টে যায় রাস্তার পাশে। এতে ট্রাকের ছাদে ঘুমিয়ে থাকা সাত যাত্রী ছিটকে পড়েন। ঘটনাস্থলে শরীফুল ইসলাম নিহত হন। বাকি আটজনকে আহত অবস্থায় উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। পরে যেখানে আরো ২ জনের মৃত্যু হয়। এছাড়া নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের বন্ধুর বাবাকে বাঁচাতে সড়কে প্রাণ গেল দুই স্কুলশিক্ষকের। এ নিয়ে গত ২৪ ঘণ্টায় বিভিন্ন স্থানে আরো ৭ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। এদের মধ্যে রাজবাড়ীতে পৃথক দুর্ঘটনায় ২, টাঙ্গাইল, মেহেরপুর ও
যশোরে একজন করে। এসকল আহত হয়েছেন ঘটনায় ১০ জন ।
চট্টগ্রাম ব্যুরো ও সীতাকুণ্ড সংবাদদাতা : দূরপাল্লার বাস বন্ধ। তাই ট্রাকে চট্টগ্রামের কর্মস্থলে ফিরছিলেন তারা। চট্টগ্রামের সীতাকুণ্ডের সোনাইছড়ি ইউনিয়নের শীতলপুর এলাকায় চালবোঝাই ট্রাক উল্টে মারা গেলেন তিনজন। আহত হয়েছেন আরো ৫ জন। গতকাল শনিবার ভোরে এই দুর্ঘটনা ঘটে। কুমিরা ফায়ার সার্ভিসের সদস্যরা আহতদের উদ্ধার করে চমেক হাসপাতালে ভর্তি করেছেন।

ফায়ার সার্ভিস কর্মকর্তারা জানিয়েছে, বেশ কয়েকজন ঈদের ছুটি শেষে কর্মস্থলে ফিরছিলেন। পথে যাত্রীবাহী বাস না থাকায় তারা চালবোঝাই ট্রাকের ছাদে উঠেন। নিহত তিনজন হলেন নওগাঁর বদলগাছি উপজেলার বাসিন্দা শরীফুল ইসলাম (৪৬), নবী হোসেন (৫০) ও আতিকুর রহমান (২৭)।
আহত ব্যক্তিদের মধ্যে চারজনের নাম পাওয়া গেছে। তারা হলেন কুষ্টিয়ার ভেড়ামারা উপজেলার বাসিন্দা মো. মহসীন (৩৫), সিরাজগঞ্জের উল্লাপাড়ার বাসিন্দা মো. আলম (৪০), নওগাঁর বাসিন্দা মো. বাবলু (৩৫) ও সজীব (৩০)।

চালবোঝাই ট্রাকটি রংপুর থেকে চট্টগ্রামে যাচ্ছিল। তারা ট্রাকটিতে বোঝাই করা চালের বস্তার ওপর শুয়ে ঘুমিয়ে ছিলেন। ঘুম চোখে চালক গাড়ি চালানোর সময় নিয়ন্ত্রণ হারালে ট্রাকটি রাস্তার পাশে উল্টে যায়। এতে ট্রাকের ছাদে ঘুমিয়ে থাকা সাত যাত্রী ছিটকে পড়েন। ঘটনাস্থলে শরীফুল ইসলাম নিহত হন। বাকি সাতজনকে আহত অবস্থায় উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আহত নবী ও আতিকুর রহমান মারা যান।

টাঙ্গাইল : টাঙ্গাইলে মাইক্রোবাস নিয়ন্ত্রণ হারিয়ে রাহাত আলী (২০) নামে এক যুবক নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন আরও দুইজন। গতকাল ভোরে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের দুবাইল (মহেড়া পুলিশ ট্রেনিং সেন্টার) লিংক রোড সংলগ্ন এলাকায় এ দুর্ঘটনা ঘটে। রাহাত আলী চাঁপাইনবাবগঞ্জ জেলার ভোলাহাট উপজেলার চরদরমপুর গ্রামের হেফাজ উদ্দিনের ছেলে।

টাঙ্গাইল ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের লিডার মো. মোস্তাফিজুর রহমান জানান, ভোরের দিকে মহাসড়কের মহেড়া ট্রেনিং সেন্টার মোড় এলাকায় ঢাকাগামী একটি মাইক্রোবাস নিয়ন্ত্রণ হারায়। এ সময় ঘটনাস্থলে একজন নিহত হয়। নিহত যুবকের ঘাড় থেকে মাথা বিচ্ছিন্ন ও হাত কেটে পড়ে যায়। আহত হয় আরও দুইজন।
রাজবাড়ী : রাজবাড়ীতে সড়ক দুর্ঘটনায় পৃথক স্থানে দুজন নিহত হয়েছে। গতকাল সকাল সাড়ে ৮টায় সদর উপজেলার বাগমারা এলাকায় রাজবাড়ী-কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়কে মাইক্রোবাস ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষ হয়। এ সময় মোটরসাইকেল আরোহী আবদুল আজিজ শেখ (৫৮) ঘটনাস্থলে নিহত হন। নিহত আজিজ শেখ উপজেলার বরাট ইউনিয়নের ভবদিয়া এলাকার মনির উদ্দিন শেখের ছেলে।

প্রতক্ষদর্শীরা জানান, নিহত আজিজ শেখ মোটরসাইকেল যোগে পাংশার দিকে যাচ্ছিলেন। এ সময় বিপরীত দিক থেকে আসা দ্রুতগামী একটি মাইক্রোবাস তাকে চাপা দিলে প্রচুর রক্তক্ষরণ হলে তিনি ঘটনাস্থলেই মারা যান। পাংশা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. লিয়াকত জানান, সকাল সাড়ে আটটার দিকে আজিজ মোটরসাইকেল যোগে পাংশার দিকে যাচ্ছিলেন। সদর উপজেলার বাগমারা এলাকায় পৌঁছালে বিপরীত দিক থেকে আসা রাজবাড়ীগামী একটি মাইক্রোবাসের সঙ্গে সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলে তিনি মারা যান। ঘটনার পরপরই মাইক্রোবাস নিয়ে চালক পলাতক রয়েছেন। তাকে গ্রেফতারের চেষ্টা চলছে।

এদিকে শুক্রবার দিবাগত রাত ১১টার দিকে সদর উপজেলার খানখানাপুরে অজ্ঞাতনামা গাড়িচাপায় বাইসাইকেল আরোহী মো. আমজাদ গায়ান নিহত হয়েছেন। তিনি একই এলাকার ইজারাপাড়া গ্রামের মৃত ইয়াছিন গায়ানের ছেলে। আলাদিপুর হাইওয়ে থানার উপপরিদর্শক (এসআই) আলাউদ্দিন জানান, শুক্রবার দিবাগত রাত ১১টার দিকে খানখানাপুর বাজার থেকে বাড়িতে যাচ্ছিলেন। ঢাকা-খুলনা মহাসড়কের দরনারায়ণপুর ব্রিজ এলাকায় এলে বিপরীত দিক থেকে আসা অজ্ঞাতনামা একটি গাড়ি মো. আমজাদ গায়ানকে চাপা দিয়ে পালিয়ে যায়। পরে স্থানীয়রা পুলিশে খবর দেয়। পুলিশ মরদেহটি উদ্ধার করে। এ ঘটনায় ঘাতক গাড়িকে আটকের চেষ্টা করা হচ্ছে।
সোনারগাঁ, (নারায়ণগঞ্জ) : নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের নয়াবাড়ি এলাকায় গতকাল ঢাকাগামী অ্যাম্বুলেন্সের সঙ্গে উল্টো পথে আসা ট্রাকের মুখোমুখি সংঘর্ষে দুজন নিহত হয়েছেন। তারা দুজনই অ্যাম্বুলেন্সের যাত্রী। নিহত দুজন হলেন হুমায়ুন কবির (৪২) ও ফারুক হোসেন (৩২)। দুজনের বাড়ি কুমিল্লার তিতাস উপজেলার গোপালপুরে।
পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, পণ্যবাহী ট্রাকটি রহিম স্টিল মিলের সামনে ইউটার্ন থেকে উল্টো পথে মদনপুরের দিকে যেতে থাকে। একপর্যায়ে নয়াবড়ি এলাকায় অনন্ত গার্মেন্টসের সামনে ঢাকাগামী অ্যাম্বুলেন্সের সঙ্গে সেটির মুখোমুখি সংঘর্ষ হয়। তখন অ্যাম্বুলেন্সটি দুমড়েমুচড়ে রাস্তার ওপর উল্টে পড়ে যায়। এতে অ্যাম্বুলেন্সের দুই যাত্রীর মৃত্যু হয়।

কাঁচপুর হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মনিরুজ্জামান বলেন, কুমিল্লার তিতাস উপজেলা থেকে আজ ভোরে ছেড়ে আসা রোগীবাহী অ্যাম্বুলেন্সের সঙ্গে পণ্যবাহী ট্রাকের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে অ্যাম্বুলেন্সের ভেতরে থাকা রোগীর দুই স্বজন মারা যান। রোগীসহ আহত হন কমপক্ষে ৩ জন। তাঁদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক বলে চিকিৎসকেরা জানিয়েছেন। পুলিশ ঘটনাস্থল থেকে ট্রাক ও অ্যাম্বুলেন্স উদ্ধার করেছে। এ ঘটনায় থানায় একটি মামলা হবে বলে ওসি জানান।

মেহেরপুর : সড়কের পাশে গাছের ছায়ার নিচে দাঁড়িয়ে গল্প করছিলেন ইজহারুল ইসলাম ও তাঁর দুই বন্ধু। এ সময় ইটভাঙার তিন চাকার একটি যান দ্রুতগতিতে এসে উল্টে পড়ে তাঁদের ওপর। ঘটনাস্থলেই ইজহারুল ইসলাম (৪৮) মারা যান। বাকি দুজন হাসপাতালে চিকিৎসাধীন। গতকাল সকাল ছয়টার দিকে মেহেরপুরের মুজিবনগর উপজেলার বাগোয়ান গ্রামে এ ঘটনা ঘটে। নিহত ইজারুল মুজিবনগর উপজেলার দারিয়াপুর ইউনিয়নের দারিয়াপুর গ্যাজাল পাড়ার বাসিন্দা।
প্রত্যক্ষদর্শী ও হাসপাতাল সূত্রে জানা গেছে, আজ সকাল ছয়টার দিকে উপজেলার বল্লভপুর গ্রামের দিক থেকে ইটভাঙার একটি গাড়ি মোড় নিতে গেলে চালক নিয়ন্ত্রণ হারান। এতে গাড়িটি নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশে একটি গাছের নিচে তিন ব্যক্তির ওপর উল্টে যায়। ঘটনাস্থলে একজন গুরুতর এবং অন্য দুজন সামান্য আহত হন। স্থানীয় লোকজন তাঁদের উদ্ধার করে মুজিবনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। চিকিৎসক আজ সকাল পৌনে সাতটার দিকে ইজারুলকে মৃত ঘোষণা করেন।

বেনাপোল (যশোর): যশোরের শার্শায় মাটি বোঝাই ট্রাক্টরচাপায় বিপ্লব হোসেন (২২) নামের এক যুবক নিহত হয়েছেন। শনিবার (২২ মে) বেলা সাড়ে ১১ টার দিকে উপজেলার সেতাই গ্রামে এ দুর্ঘটনা ঘটে। বিপ্লব হোসেন শার্শা উপজেলার বসতপুর পূর্বপাড়া গ্রামের হাসান আলীর ছেলে। পুলিশ ও স্থানীয়রা জানান, মাটি বোঝাই করে একটি ট্রাক্টর সেতাই গ্রামে পাকা রাস্তা দিয়ে যাওয়ার সময় সেখানে দাঁড়িয়ে থাকা বিপ্লব হোসেনকে চাপা দেয়। এতে ঘটনাস্থলে তিনি নিহত হন। এসময় চালক আরিফ বিল্লাহ পালিয়ে গেলে স্থানীয়রা ট্রাক্টরটি আটকে রাখেন। বাগআঁচড়া পুলিশ তদন্ত কেন্দ্রের পরিদর্শক ফরিদ ভূঁইয়া বলেন, থানায় কোনো অভিযোগ আসেনি। অভিযোগ পেলে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিহত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ