Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

পটিয়ায় ছেলের শাস্তি দাবিতে মায়ের সংবাদ সম্মেলন

পটিয়া (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৩ মে, ২০২১, ১২:০১ এএম

চট্টগ্রামের পটিয়ায় অপরাধী ছেলের শাস্তির দাবিতে সংবাদ সম্মেলন করেছে ভুক্তভোগী মা। গতকাল শনিবার সকালে পটিয়া প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে মা অভিযোগ করে বলেন, তার দুই পুত্র মোরশেদ ও সামশেদ তাদের পরিবারে অশান্তি সৃষ্টি করে অন্য পুত্র ও কন্যাসহ পরিবারের ৬ সদস্যকে অতিষ্ঠ করে তুলেছে। মা নূর নাহার বেগম (৬৪) ও পুত্র জামশেদ কে কুপিয়ে আহত করেছে। তাদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেছে মা নুর নাহার বেগম।
অভিযোগ সূত্রে জানা যায়, পটিয়া পৌর সদরের পোস্ট অফিস গলির চান্দু মিয়া সওদাগর বাড়ির মরহুম মো. ইউনুছের ৫ পুত্র ২ কন্যা। মরহুম ইউনুছের ১ম পুত্র খোরশেদ আলম ব্যাংকে চাকরি করা অবস্থায় কক্সবাজার সৈকতে ব্যবসা প্রতিষ্ঠান গড়ে তুলে। এ প্রতিষ্ঠানের বিপুল পরিমাণ টাকা সামশেদ গায়েব করে ফেলে। তাদের আচরণ খারাপ হওয়ায় চলতি বছরের মার্চ মাসে সার্ভেয়ারের মাধ্যমে সম্পত্তি পরিমাপ পূর্বক উভয়ের মধ্যে বন্টন করা হয়। কিন্তু মোরশেদ ও সামশেদ তাদের স্ত্রী ও ভাড়াটিয়াদের নিয়ে গত ১ এপ্রিল ঝগড়া সৃষ্টি করে মা নুর নাহার বেগমকে মারধর ও ভাই জামশেদকে কুপিয়ে গুরুতর জখম করে। তাদের চমেক হাসপাতালে ভর্তি করলে সেখানে ১৭ দিন ধরে জামশেদ চিকিৎসাধীন ছিল।
এ ব্যাপারে পটিয়া থানায় ৭ জনের বিরুদ্ধে একটি মামলা দায়ের হয়। এ মামলা থেকে বাঁচার জন্য ও প্রকৃত ঘটনাকে আড়াল করতে সামশেদের স্ত্রী রুমা আকতার পটিয়া থানায় একটি মিথ্যা মামলা রেকর্ডের চেষ্টা করে। কিন্তু ওসি মিথ্যা মামলা না নেয়ায় মামলাটি গত ৮ এপ্রিল জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট কোর্টে দায়ের করে। এ মিথ্যা মামলা দিয়ে তাদের হয়রানি করা হচ্ছে। মা নূর নাহার বেগম জানান, বর্তমানে দুই সন্ত্রাসী পুত্র তাদের স্ব-পরিবারে হত্যার হুমকি দিচ্ছে এবং তারা দুইজন ছয় জনকে বঞ্চিত করে বাড়ি ঘর সম্পূর্ণ দখলের চেষ্টা চালাচ্ছে। তিনি দুঃখ করে বলেন ‘কুলাঙ্গার পুত্র বেঁচে থাকার চেয়ে মরে যাওয়ায় ভাল’। তিনি প্রশাসনের কাছে অপরাধী পুত্রদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছেন। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ফেরদৌস বেগম, খালেদা আক্তার তানভীর ও আনিসা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ