Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

মির্জাপুরে ক্ষতিগ্রস্ত ব্রিজ ৮ মাসেও সংস্কার হয়নি

মির্জাপুর (টাঙ্গাইল) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৩ মে, ২০২১, ১২:০১ এএম

টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার মহেড়া ইউনিয়নের নতুন আদাবাড়ি রাস্তায় বন্যার পানির স্রোতে ক্ষতিগ্রস্থ একটি ব্রিজ দীর্ঘ আট মাসেও সংস্কার করা হয়নি। ফলে যে কোনো সময় ব্রিজটি ধসে বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে।
জানা যায়, ইউনিয়নের হিলড়া আদাবাড়ি গ্রামের প্রধান রাস্তায় ১৯৯২ সালে জেলা পরিষদের অর্থায়নে সাড়ে ৫ মিটার দৈর্ঘ্য ও ৬ মিটার প্রস্থের ব্রিজ নির্মাণ করা হয়। ব্রিক মেশিনারী এবং ওপেন ফাউন্ডেশন কনস্ট্রাকশনের ব্রিজটি নির্মাণে তৎকালীন সময়ে ব্যয় হয় চার লাখ টাকা। জনগুরুত্বপূর্ণ ব্রিজটি দিয়ে প্রতিদিন বিপুল সংখ্যক যানবাহন চলাচল করে থাকে। গত বছর দীর্ঘস্থায়ী বন্যার সময় পানির স্রোতে ব্রিজের নিচের মাটি সরে ক্ষতিগ্রস্থ হয়। এতে ব্রিজটি যানবাহন চলাচলের জন্য অত্যন্ত ঝুঁঁকিপূর্ণ হয়ে পড়ে। কিন্ত ব্রিজটি ক্ষতি হওয়ার আট মাস পেরিয়ে গেলেও তা সংস্কারের উদ্যোগ নেয়া হয়নি। ফলে যে কোনো সময় ব্রিজটি ধসে বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে।
মহেড়া ইউনিয়নের চেয়ারম্যান মো. বাদশা মিয়া বলেন, বন্যায় ব্রিজটি ক্ষতিগ্রস্থ হওয়ার পর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও স্থানীয় প্রকৌশল অধিদফতরে জানানো হয়েছে। কিন্ত ব্রিজটি সংস্কারের জন্য কোনো উদ্যোগ লক্ষ্য করা যায়নি বলে তিনি জানান।
মির্জাপুর উপজেলা প্রকৌশলী অফিসের উপসহকারী প্রকৌশলী মো. রফিকুল ইসলাম জানান, বন্যার পানির স্রোতে ব্রিজের নিচে ঘুর্ণিপাক হয়ে মাটি সরে ব্রিজটি ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে। দ্রুত সময়ে ব্রিজটি সংস্কারে উদ্যোগ নেয়া হবে বলে তিনি জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ