Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

দেবিদ্বারে পথহারাদের আলোর পাঠশালা

দেবিদ্বার (কুমিল্লা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৩ মে, ২০২১, ১২:০১ এএম

কুমিল্লার দেবিদ্বার বয়েজ এন্ড গালর্স কমিউনিটির উদ্যোগে ‘পথহারাদের আলোর পাঠশালা’র শিক্ষার্থীদের পরিচিতি ও অভিভাবক সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল শনিবার সকালে উপজেলা পরিষদ হল রোমে আয়োজিত ওই সভায় প্রধান অতিথি ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা রাকিব হাসান।
শাহ আলমের সভাপতিত্বে এবং রুবেল আহমেদের সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন, সাংবাদিক এবিএম আতিকুর রহমান বাশার, ব্যবসায়ী লুৎফর রহমান বাবুল, নারী নেত্রী আয়শা আলী মুক্তা।
দেবিদ্বার পৌর এলাকায় ছড়িয়ে ছিটিয়ে থাকা পথ শিশু, শিক্ষা বঞ্চিত অসহায় ও হত দরিদ্র পরিবারের শিশুদের খুঁজে এনে তাদের শিক্ষার আলোয় আলোকিত করতে ‘পথহারাদের আলোর পাঠশালা’র প্রতিষ্ঠা করা হয়। ‘পথহারাদের আলোর পাঠশালা’র আনুষ্ঠানিক শিক্ষা কার্যক্রম জুন মাসে শুরু করা হবে।
প্রধান অতিথির বক্তব্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা রাকিব হাসান বলেন, আমাদের সমাজে ছড়িয়ে ছিটিয়ে থাকা পথ শিশু, শিক্ষা বঞ্চিত অসহায় ও হতদরিদ্র পরিবারের শিশুদের খুঁজে এনে শিক্ষাদানের যে কর্মসূচী হাতে নিয়েছে তা অত্যন্ত প্রশংসনীয় ও যুগপযোগী। পথশিশু হতদরিদ্র শিক্ষা বঞ্চিত শিশুদের শিক্ষাদানে যাবতীয় সুযোগ সুবিধা প্রদানে সহায়তা করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ