Inqilab Logo

বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ যিলহজ ১৪৪৫ হিজরী

নিজের জীবন দিয়ে সন্তানকে বাঁচালেন মা

প্রকাশের সময় : ১৮ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

কুষ্টিয়া থেকে স্টাফ রিপোর্টার : কুষ্টিয়ার পদ্মা নদীতে নৌকা উল্টে পানিতে তলিয়ে এক ‍মায়ের মৃত্যু হলেও তিন বছরের শিশুপুত্রকে বুকে আগলে রেখে বাঁচিয়ে গেছেন তিনি। গতরাত সাড়ে ৯টার পর কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার পদ্মানদীতে নৌকাডুবিতে নিখোঁজ তানজিলা (৩০) নামে এক নারীর ভাসমান লাশ উদ্ধার করা হয়।
এ সময় তার বুকের ওপর থাকা অচেতন অবস্থায় শিশুপুত্রকে জীবিত অবস্থায় উদ্ধার করে ভেড়ামারা ফায়ার সার্ভিসের একটি দল।‍
মৃত তানজিলা দৌলতপুরের পদ্মার চরের লালপুর এলাকার প্রবাসী জামিল হোসেনের স্ত্রী।
দৌলতপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোল্লা মোহাম্মদ ফরিদ আহাম্মেদ জানান, শনিবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে আত্মীয় বাড়ি থেকে নৌকায় করে ছেলেকে নিয়ে ফিরছিলেন তানজিলা। নদীর চিলমারী-জোতাশী এলাকায় বড় একটি নৌকার সঙ্গে ধাক্কা খেয়ে ডুবে যায় তাদের নৌকাটি। এতে পানিতে তলিয়ে গিয়ে নিখোঁজ হন তানজিলা ও তার শিশুপুত্র।
এ ঘটনায় উদ্ধার হওয়া অন্য যাত্রীদের খবরে ফায়ার সার্ভিসের সদস্যরা এসে উদ্ধার অভিযান শুরু করে। রাত ৯টার দিকে ইসলামপুর গ্রামের অদূর নদীতে শিশুটিকে ভাসতে দেখে লোকজন। পরে কাছে গিয়ে ভাসমান অবস্থায় তানজিলার লাশ ও তার বুকের ওপর থেকে শিশুটিকে জীবিত উদ্ধার করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ