Inqilab Logo

বৃহস্পতিবার ২৬ সেপ্টেম্বর ২০২৪, ১১ আশ্বিন ১৪৩১, ২২ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ধামরাইয়ে ২৭ জনের বিরুদ্ধে মামলা

ধামরাই (ঢাকা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১১ মে, ২০২১, ১২:০১ এএম

ঢাকার ধামরাইয়ে জমি দখল নিয়ে হামলার ঘটনায় কমপক্ষে ১০ জন মারাত্মক আহত হয়েছে। আহতদের মধ্যে এখনো কয়েকজন হাসপাতালে চিকিৎসাধীন।

ঘটনাটি ঘটেছে উপজেলার নান্নার ইউনিয়নের পাচাইল গ্রামে। এ নিয়ে এলাকায় গতকাল পর্যন্ত উত্তেজনা বিরাজ করছে। যে কোন সময় আরো বড় ধরণের সংঘর্ষ ঘটতে পারে বলে ধারণা করছে এলাকাবাসী।
সরেজমিনে জানা যায়, উপজেলার নান্নার ইউনিয়নের পাচাইল গ্রামে শুকুর আলী ও আব্দুল বারেকের মধ্যে দীর্ঘদিন ধরে এওয়াজ বদল নামা দলিলের জমি নিয়ে বিরোধ চলে আসছিল। শুকুর আলীর দখলে থাকা জমি দখলে নেয়ার জন্য একই গ্রামের বারেকের লোকজন ওই জমিতে একটি টিনের ঘর উত্তোলন করে।

এর মধ্যে বারেকের লোকজন দখলীয় জমিতে উত্তোলীত ঘরে থাকা অবস্থায় প্রতিপক্ষ শুকুর আলীর ছেলে ছানোয়ার ভাড়াটে লোকজন নিয়ে অস্ত্রেশস্ত্রে সজ্জিত হয়ে বারেকের লোকজনের ওপর অতর্কিত হামলা করে এবং ঘর ভাঙচুরসহ তান্ডবলীনা চালায়। এতে উভয় পক্ষের কমপক্ষে ১০ জন গুরুতর আহত হয়। আহতরা প্রায় সকলেই সাভারের এনাম মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন। ভোক্তভূগী বারেকের মেয়ের জামাতা আলাউদ্দিন বলেন, নতুন ঘরে অবস্থান করাকালে গত সোমবার দুপুরের দিকে শুকুর আলীর ছেলে ছানোয়ার ভাড়াটে প্রায় ২৫/৩০ জন লোক নিয়ে তাদের উপর হামলা চালায়। এতে বারেকের ছেলে আব্দুর রহিম, রহিমের সালা সাজু, রহিমের চাচাতো ভাই আলামিন, কমলা, শাহানা মারাত্মক আহত হয়ে। অপরদিকে ছানোয়ার তার ভাড়াটে লোকজন নিয়ে যখন হামলা চালায় তখন ছানোয়ারের স্ত্রী রোকসানা তার স্বামীকে ফিরিয়ে আনার জন্য গেলে তার মাথায় আঘাত প্রাপ্ত হন। সেও সাভারের এনাম মেডিক্যাল কলেজে চিকিৎসাধীন। তবে রোকসানা কার দ্বারা আঘাতপ্রাপ্ত হয়েছেন তা কেউ বলতে পারে নি। এ বিষয়ে ধামরাই থানা পুলিশ উপ-পরিদর্শক রাসেল বলেন, এ ঘটনায় শুকুর আলী বাদী হয়ে থানায় ৭ জনের নামসহ ২৭ জনে বিরুদ্ধে একটি মামলা করেছেন। তবে কাউকে এখনো গ্রেফতার করা হয়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ