Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

প্রবাসীরা বাংলাদেশের অর্থনৈতিক প্রাণশক্তি

ওসমানীনগরে মোকাব্বির খান এমপি

বালাগঞ্জ (সিলেট) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১১ মে, ২০২১, ১২:০২ এএম

ওসমানীনগরের বিভিন্ন স্থানে প্রবাসীদের পক্ষ থেকে ঈদ সামগ্রী বিতরণ করা হয়েছে। বিতরণ অনুষ্ঠানে প্রদান অতিথি ছিলেন, সিলেট-২ আসনের এমপি ও জনপ্রশাসন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য মোকাব্বির খান। গত রোববার তিনি যুক্তরাজ্য প্রবাসী মো. তবারক আলী ও মাহমুদা বেগমের পক্ষ থেকে এবং একই দিনে বিকালে তাজপুর ইউনিয়নের ভাড়েরা এলাকায় গ্রেটার ভাড়েরা ডেভলপমেন্ট অর্গানাইজেশন ইউকে›র উদ্যোগে ভাড়েরা সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে দারিদ্রদের মধ্যে নগদ অর্থ ও ঈদ উপহার বিতরণ করেন।

এ সময় এমপি মোকাব্বির খান বলেন, দেশের জন্য প্রবাসীদের অবদান অতুলনীয়। তারা দেশের জন্য অকাতরে জীবন বিলিয়ে দিচ্ছেন। মুক্তিযুদ্ধসহ নানা প্রতিকুলতায় সর্বোচ্চ অবদান রেখে ইতিহাসে স্থান করে নিয়েছেন। তারা দেশের অর্থনৈকি প্রাণ শক্তি। আজ তারা সমস্যায় জর্জরিত হওয়া সত্ত্বেও দেশের জন্য ঈদ উপহার দিতে ভুল করেননি। তিনি আরো বলেন, দেশকে এগিয়ে নিতে দুর্নীতির বিরুদ্ধে রুখে দাড়াতে হবে। আজ আমাদের দেশ দুর্নীতির কারণে উন্নয়নে পিছিয়ে পড়ছে। কতিপয় আমলারা দেশের উন্নয়নে বাধা হয়ে দাড়িয়ে আছে। যেখানে যাই সেখানেই দুর্নীতির গন্ধ পাওযা যায়।

দেশকে সুখি ও সমৃদ্ধশালী করে গড়ে তুলতে হলে আগে চাই দুর্নীতিমুক্ত। গত রোববার দুপুর ও বিকালে পৃথক অনুষ্ঠানে বিশেষ ছিলেন, উপজেলা আ.লীগের সভাপতি আতাউর রহমান, তাজপুর ইউনিয়ন পরিষদেন চেয়ারম্যান ইমরান রব্বানী, উপজেলা আ.লীগের সিনিয়র সহসভাপতি আবদাল মিয়া, তাজপুর ডিগ্রি কলেজের সাবেক ভিপি ফয়ছল হোসেন সুমন আহমদ, সাংবাদিক আবুল কালাম আজাদসহ অন্যান্য নেতৃবৃন্দ।

দুপুরে ভাড়েরা এলাকায় গ্রেটার ভাড়েরা ডেভলপমেন্ট অর্গানাইজেশন ইউকে›র উদ্যোগে নগদ অর্থ ও ঈদ উপহার বিতরণ অনুষ্ঠানে সভাপতির বক্তব্য রাখেন অধ্যক্ষ ড. এনামুল হক সরদার, তাজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইমরান রব্বানী, ওসমানীনগর উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক আনা মিয়া, পল্লি বিদ্যুতের পরিচালক আব্দুল মতিন, মাওলানা আব্দুছ ছালাম, নুরুল ইসলাম রেজন প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ