Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

প্রধানমন্ত্রীর উপহার কর্মহীনদের হাতে

অভ্যন্তরীণ ডেস্ক | প্রকাশের সময় : ১০ মে, ২০২১, ১২:০১ এএম

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে খাগড়াছড়ির রামগড়ে, চট্টগ্রামের আনোয়ারা ও লোহাগাড়ায়, সিরাজগঞ্জের বেলকুচিতে অসহায় কর্মহীনদের হাতে প্রধানমন্ত্রী উপহার মানবিক সহায়তা তুলে দেন স্থানীয় জনপ্রতিনিধিগণ। এ বিষয়ে আমাদের সংবাদদাতাদের পাঠানো প্রতিবেদন-

রামগড় (খাগড়াছড়ি) উপজেলা সংবাদদাতা জানান, রামগড় পৌরসভার আওতাধীন ৯টি ওয়ার্ডে প্রধানমন্ত্রী উপহার মানবিক সহায়তা ভিজিএফ কার্ডধারী ৩ হাজার ৮১টি পরিবারের মধ্যে নগদ অর্থ বিতরণ শুরু হয়েছে। এ প্রক্রিয়া প্রত্যেক কার্ডধারী পাবেন ৪শ’ ৫০ টাকা করে। পৌর মেয়র মোহাম্মদ শাহজাহান কাজী রিপন এ সময় উপস্থিত থেকে এসব নগদ অর্থ সুবিধাভোগীদের হাতে তুলে দেন।

আনোয়ারা (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা জানান, চট্টগ্রামের আনোয়ারায় চ্যানেল আই দর্শক ফোরাম চট্টগ্রামের সহায়তায় সাঙ্গু নদীর ভাঙনে ক্ষতিগ্রস্থ এবং করোনা মহামারীতে কর্মহীন হয়ে পড়া অসহায় মানুষের মাঝে প্রধানমন্ত্রীর উপহার খাদ্যসামগ্রী বিতরণ করেছে চট্টগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান। গত শনিবার উপজেলার দক্ষিণ ইছাখালী সাঙ্গু নদীর তীরে এসব খাদ্য সামগ্রী বিতরণ করেন তিনি।

বেলকুচি (সিরাজগঞ্জ) উপজেলা সংবাদদাতা জানান, সিরাজগঞ্জের বেলকুচি পৌর সভায় ঈদ-উল ফিতর উপলক্ষে ভিজিএফ কর্মসুচির আওতায় দুস্থ ও হতদরিদ্র মানুষের মাঝে জনপ্রতি ৪৫০টাকা করে নগদ আর্থিক সহায়তা প্রদান করা হয়েছে। নবনির্বাচিত পৌর মেয়র সাজ্জাদুল হক রেজা নিজে উপস্থিত থেকে ৪৭০০ জন মানুষের মাঝে এই অর্থ বিতরন করেন, লোক সংখ্যা বেশি হওয়ায় একই সময় মেয়র তার নিজ অর্থায়নে আরও ১২ শত দু:স্থ অসহায় মানুষের মাঝে সমপরিমান অর্থ আর্থিক সহায়তা করেন বলে জানা যায়।

লোহাগাড়া (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা জানান, মহামারী করোনায় ক্ষতিগ্রস্থ দরিদ্র ও দুঃস্থদের মাঝে মানবিক সহায়তা হিসেবে দুর্যোগ ও ত্রাণ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের উদ্যোগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে ১৮৮ জনকে আর্থিক উপহার প্রদান করা হয়। গতকাল রোববার সকালে উপজেলার বিভিন্ন ইউনিয়নের আশ্রয়ণ প্রকল্পের অসহায়, হত দরিদ্র পরিবারের মাঝে প্রধানমন্ত্রীর এ আর্থিক অনুদান বিতরণ করা হয়। বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন লোহাগাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আহসান হাবীব জিতু।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ