Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

টিকা নিয়ে দুশ্চিন্তার কারণ নেই: পররাষ্ট্রমন্ত্রী

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৯ মে, ২০২১, ১২:০৯ পিএম

মহামারি করোনা ভাইরাসের টিকা নিয়ে দেশের মানুষকে দুশ্চিন্তা না করার অনুরোধ জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। শনিবার (৮ মে) রাতে এক ভিডিও বার্তায় এ অনুরোধ জানান তিনি।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, টিকা নিয়ে দুশ্চিন্তার কারণ নেই। আমরা চীন এবং রাশিয়া থেকে টিকা আনছি। তাছাড়া আমেরিকা থেকেও টিকা আনার যথেষ্ট সম্ভাবনা দেখা দিয়েছে। আমার সঙ্গে আমেরিকান সরকারের আলাপ হয়েছে, তারাও আন্তরিকতার সঙ্গে আমাদের টিকা দেওয়ার জন্য প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে।

মন্ত্রী বলেন, আমার বিশ্বাস আমরা খুব শিগগিরই যথেষ্ট টিকা আনব। কারও এ ব্যাপারে দুশ্চিন্তার কারণ নেই। যথাসময়ে টিকা আসবে এবং সবাই তা পাবে।

এর আগে গত বৃহস্পতিবার (৬ মে) ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার পররাষ্ট্রমন্ত্রী মোমেনের সঙ্গে তার দপ্তরে সাক্ষাৎ করেন। রাষ্ট্রদূতের সঙ্গে সাক্ষাৎ শেষে মোমেন সাংবাদিকদের জানান, যুক্তরাষ্ট্রের কাছে অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার ২০ মি‌লিয়ন ডোজ ক‌রোনার টিকা চে‌য়ে‌ছে বাংলা‌দেশ।

তিনি বলেন, জরুরি ভিত্তিতে চাওয়া হয়েছে ৪ মিলিয়ন টিকা। আর স্বাভাবিক অবস্থায় ১০ থেকে ২০ মি‌লিয়ন টিকা চাওয়া হয়েছে বলে জানান মোমেন। বৈঠকে রাষ্ট্রদূত বাংলাদেশকে টিকা পাইয়ে দিতে আন্তরিক চেষ্টা করছেন বলেও জানান তিনি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ