Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

দীর্ঘ প্রতীক্ষার পর বরগুনায় বৃষ্টি

বরগুনা জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৯ মে, ২০২১, ১২:০২ এএম

তীব্র গরম আর খরার পর অবশেষে বরগুনায় স্বস্তির বৃষ্টির দেখা মিলেছে। গতকাল শনিবার সকাল থেকে বরগুনাসহ উপকূলীয় এলাকার আকাশ মেঘলা ছিল। বেলা ১২টার দিকে একপশলা বৃষ্টিপাত হয়েছে। এ সময় আকাশে মেঘের তর্জনগর্জন শোনা না গেলেও এবং ঠান্ডা বাতাস বইতে থাকে। নিমিষেই স্বস্তি ফিরে আসে জনজীবনে।

দীর্ঘদিন পরে বৃষ্টির দেখা পেয়ে মাঠে ঘাটে, ফসলের জমিতে যেন প্রাণ ফিরে পেয়েছে, সেই সাথে প্রচণ্ড গরম থেকে মানুষ কিছুটা শান্তি ফিরে পেয়েছে। এতদিন পর বৃষ্টি হওয়ায় গাছে গাছে তরুলতাও যেন নতুন স্পন্দন পেয়েছে। সারাদেশের ন্যায় বরগুনায়ও বিগত অনেকদিন যাবত তাপমাত্রা ছিল ৩০ ডিগ্রির উর্দ্ধে। যার কারণে দিনে ও রাতে প্রচুর গরম অনুভূত হতো। যা জনমনে ছিল চরম অস্বস্তিদায়ক।

দীর্ঘদিনের পর বৃষ্টিতে ধুলোবালি কমেছে, মাটিও যেন প্রাণ ফিরে পেয়েছে। বরগুনার আকাশে মেঘের ঘনঘটা দেখা দিলে বিদ্যুৎ হারিয়ে যায় নিমিষেই। বরগুনায় বৃষ্টি আসে, বিদ্যুৎ যায়। এ দোলাচালেই বরগুনার গণমানুষের জীবনযাত্রা।

অটোরিকশা চালক মহিউদ্দিন বলেন, এতদিন পর বরগুনায় কাংখিত বৃষ্টির দেখা পেয়ে খুব ভালো লাগছে।
বরগুনা উপশহরের গৃহবধূ বিলকিস বেগম বলেন, আলহামদুলিল্লাহ, বৃষ্টি আরও প্রয়োজন। গ্রামের খাল বিল পুকুর সব শুকিয়ে গেছে। গৃহস্থলীর কাজের জন্য আমরা তীব্র সংকটে ভুগতেছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ