Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

খুলনায় সীমিত পরিসরে চালু হয়েছে গণপরিবহণ

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ৬ মে, ২০২১, ৬:০৪ পিএম

আজ বৃহস্পতিবার ‌সকাল থে‌কে খুলনা জেলা অভ্য‌ন্তরে দু‌টি রু‌টে গণপ‌রিবহন চলাচল শুরু হ‌য়ে‌ছে। দিনের শুরুতে এক‌টি গা‌ড়ি ১০ জন যাত্রী নি‌য়ে গন্তব্যে রওনা হ‌য়। সকাল ৬ থে‌কে বেলা ৩ টা পর্যন্ত ২৮ টি গা‌ড়ি সোনাডাঙ্গা টা‌র্মিনাল ছে‌ড়ে‌ছে। শতাধিক মিনিবাস যাত্রীর অ‌পেক্ষায় টা‌র্মিনা‌লে অ‌পেক্ষা করছিল। বেলা বাড়তে থাকার সাথে সাথে পরিবহণে যাত্রীর সংখ্যাও বাড়তে থাকে। স্বাস্থ্যবিধি মেনেই যাত্রী নিয়ে পরিবহন চলাচল করছে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।
খুলনা থে‌কে সুভা‌ষিনী, খুলনা থে‌কে পাইগাছা রু‌টে বাস চলাচল শুরু হ‌য়ে‌ছে সকাল থে‌কে। সকাল থে‌কে বেলা ১ টা পর্যন্ত ২২ টি মি‌নিবাস খুলনা টা‌র্মিনাল ত্যাগ ক‌রে‌। সুভা‌ষিনী পর্যন্ত ভাড়া ১০০ টাকা আর পাইকগাছা পর্যন্ত ১৫০ টাকা। ৪২ সি‌টের গাড়িতে ১০ জন যাত্রী নি‌য়ে ছু‌টেছে গন্তব্যের উদ্দেশ্যে। গণপ‌রিবহন চলাচল করে সন্ধ্যা ৬ টা পর্যন্ত।
বাস মি‌নিবাস কোচ মা‌লিক সমি‌তির কার্যক‌রি সভাপ‌তি আবুল কালাম আজাদ জানান, এক‌টি বা‌সে ১০ জন যাত্রী হওয়ায় মা‌লিক‌দের লোকসান গুণতে হ‌চ্ছে। ১৫ মি‌নিট পরপর বাস ছাড়ার নিয়ম থাক‌লেও ক্ষেত্রবি‌শেষ টা‌র্মিনাল ত্যাগ কর‌তে ২ ঘন্টা সময় লাগ‌ছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ