Inqilab Logo

শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

‘দেশেই সুচিকিৎসা সম্ভব হলে কেউ বিদেশ যাবে না’

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ মে, ২০২১, ১২:০৩ এএম

দেশেই সুচিকিৎসা সম্ভব হলে কাউকে আর বিদেশ যেতে হবে না বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টি চেয়ারম্যান জিএম কাদের। গতকাল মঙ্গলবার এক বিবৃতিতে তিনি এ মন্তব্য করেন।

জিএম কাদের বলেন, দেশের স্বাস্থ্যসেবা উন্নত করতে মেগা প্রকল্প বাস্তবায়ন করতে হবে। মৌলিক ও মানবিক দিক বিবেচনায় স্বাস্থ্য বিভাগে মেগা প্রকল্প বাস্তবায়ন জরুরি হয়ে পড়েছে। এজন্য আগামী বাজেটে স্বাস্থ্য খাতে মেগা প্রকল্প বাস্তবায়নের রুপরেখা ও অর্থায়ন দেখতে চায় সাধারণ মানুষ। তিনি বলেন, মানুষের জীবন বাঁচাতে দেশের প্রতিটি জেলার সরকারি হাসপাতালে আইসিইউ সুবিধা নিশ্চিত করতে হবে। উপজেলাসহ প্রতিটি সরকারি হাসপাতালে সকল ধরণের পরীক্ষা-নিরিক্ষার ব্যবস্থা করতে হবে। সকল হাসপাতালে পর্যাপ্ত বেডের ব্যবস্থা থাকতে হবে। বিনাম‚ল্যে ঔষধ সরবরাহ থাকতে হবে মানুষের জন্য। প্রয়োজনীয় সংখ্যক ডাক্তার, নার্স ও টেকনোলজিস্টস নিয়োগ দিতে হবে।

জাপা চেয়ারম্যান আরো বলেন, মহামারি করোনাকালে প্রমাণ হয়েছে উন্নত বিশ্বও সংকটকালে চিকিৎসা ব্যবস্থায় কতোটা অসহায়। তাই, দেশেই সুচিকৎসা নিশ্চিত করতে হবে। সেটা সম্ভব হলে কাউকেই আর চিকিৎসার জন্য বিদেশ যেতে হবে না। এতে মানুষের সময় ও অর্থ বাঁচবে। নিশ্চিত হবে সাধারণ মানুষের মৌলিক অধিকার।

জাপার কার্যালয়ে ইফতার বিতরণ : অসহায়, দুস্থ ও ভাসমান মানুষের মাঝে ইফতার বিতরণ করেছে জাতীয় পার্টি। গতকাল মঙ্গলবার জাপার কাকরাইল কার্যালয় প্রাঙ্গণে ৫ শতাধিক মানুষের মাঝে এই ইফতার বিতরণ করা হয়। এ সময় জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও অতিরিক্ত মহাসচিব সাহিদুর রহমান টেপা বলেন, করোনা ভাইরাস বিশ্ব মহামারীতে পরিণত হয়েছে। এ অবস্থায় দলমত জাতিবর্ণ নির্বিশেষে সবাইকে দেশবাসীর পাশে দাঁড়াতে হবে। জাতীয় পার্টি করোনা প্রকোপের শুরু থেকেই মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করেছে। এ সময় পার্টির অতিরিক্ত মহাসচিব রেজাউল ইসলাম ভুইয়া, চেয়ারম্যানের উপদেষ্টা নাজনীন সুলতানা, মনিরুল ইসলাম মিলন, ভাইস চেয়ারম্যান শেখ আলমগীর হোসেন, যুগ্ম মহাসচিব গোলাম মোহাম্মদ রাজু, ফখরুল আহসান শাহাজাদা, বেলাল হোসেন প্রমূখ উপস্থিত ছিলেন।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ