Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বোরো ধান সংগ্রহ শুরু

চুয়াডাঙ্গা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৪ মে, ২০২১, ১২:০১ এএম

চুয়াডাঙ্গা জেলার ৪টি উপজেলার কৃষকদের কাছ থেকে ৪ হাজার ৭৯৬ মেট্রিক টন বোরো ধান সংগ্রহ করা হবে। গত রোববার সকাল ১১টায় চুয়াডাঙ্গা সদর খাদ্য গুদাম প্রাঙ্গনে ধান সংগ্রহ কাজের উদ্বোধন করেন প্রধান অতিথি চুয়াডাঙ্গা জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার। সদর খাদ্য গুদাম প্রাঙ্গনে বোরো ধান সংগ্রহের উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন চুয়াডাঙ্গা জেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা রেজাউল ইসলাম।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মনিরা পারভীন, চুয়াডাঙ্গা কৃষি সম্প্রসারণ অধিদফতরের প্রশিক্ষণ কর্মকর্তা সুফি মোহাম্মদ রফিকুজ্জামান, চুয়াডাঙ্গা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ সাদিকুর রহমান প্রমুখ। এ সময় উপস্থিত ছিলেন, চুয়াডাঙ্গা সদর ভারপ্রাপ্ত খাদ্য গুদাম কর্মকর্তা আবু বকর সিদ্দিক, আলমডাঙ্গা উপজেলা ভারপ্রাপ্ত খাদ্য গুদাম কর্মকর্তা মিয়ারাজ হুসাই প্রমুখ।

চুয়াডাঙ্গা জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার জানান, কৃষকদের কাছ থেকে ধান কেনার সময় তাদের সঙ্গে ভালো আচরণ করতে হবে। ধান বিক্রি করতে এসে তারা কোনো প্রকার ভোগান্তীর শিকার যেনো না হয়। যদি কৃষকদের কাছ থেকে কোনো অভিযোগ পাওয়া যায় তাহলে সেই কর্মকর্তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

চুয়াডাঙ্গা জেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা রেজাউল ইসলাম জানান, চুয়াডাঙ্গা সদর উপজেলায় কৃষকদের কাছ থেকে ৮৬৬, আলমডাঙ্গা উপজেলায় ১ হাজার ৬২৫, দামুড়হুদা উপজেলায় ১ হাজার ২৫৯ ও জীবননগর উপজেলায় ১ হাজার ৪৬ মেট্রিক টন বোরো ধান সংগ্রহ করা হবে। প্রতি কেজি ২৭ টাকা ও প্রতি মেট্রিক টন ২৭ হাজার টাকা দরে কৃষকদের টাকা পরিশোধ করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ