Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

ফটিকছড়িতে ৪১ হাজার পরিবারকে এমপি’র সহায়তা

ফটিকছড়ি (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৪ মে, ২০২১, ১২:০১ এএম

পবিত্র মাহে রমজান উপলক্ষে এবং মহামারী করোনায় ক্ষতিগ্রস্থ পরিবহণ শ্রমিক, দরিদ্র ও দুঃস্থ পরিবারের মাঝে প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র পক্ষ থেকে ৪১ হাজার ১৯ পরিবারকে আর্থিক অনুদান ও মানবিক সহায়তা হস্তান্তর করেছেন স্থানীয় এমপি এবং ত্বরিকত ফেডারেশনের চেয়ারম্যান আলহাজ সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারী।

গতকাল সোমবার দুপুরে ফটিকছড়ি উপজেলা পরিষদ মাঠে এবং ২টি পৌরসভা ও ১৮টি ইউনিয়নে এক যোগে এ সহায়তা আনুষ্ঠানিক হস্তান্তর করা হয়। এর মধ্যে রয়েছে ৯ হাজার ৫ শ’ পরিবারকে নগদ অর্থ মানবিক সহায়তা ৫০০ টাকা হারে ৪৭ লাখ ৫০ হাজার টাকা। ২৯ হাজার ৭শ’ ৪৪ পরিবারকে ভিজিএফ আর্থিক সহায়তা ৪৫০ টাকা হারে ১ কোটি ৩৩ লাখ ৮৪ হাজার ৮ শত টাকা। পরিবহণ শ্রমিকদের খাদ্য সহায়তা ১ হাজার পরিবারকে (চাল-আলু) প্যাকেট। ৫৫ পরিবারকে ৫৫ বান্ডিল ঢেউটিন ও প্রতি পরিবার ৩ হাজার টাকা করে ১ লাখ ৬৫ হাজার টাকা। ৩শ’ পরিবারকে শিশু খাদ্য সহায়তা, ৪শ’ পরিবারকে গো-খাদ্য। ২০টি এতিমখানাকে ৬০ প্যাকেট খেজুর।

উপজেলা নির্বাহী অফিসার মোঃ সায়েদুল আরেফিনের সভাপতিত্বে অনুষ্ঠিত এ অনুদান ও মানবিক সহায়তা বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, উপজেলা চেয়ারম্যান এইচএম আবু তৈয়ব, মহিলা ভাইস চেয়ারম্যান জেবুন নাহার মুক্তা, ভাইস চেয়ারম্যাম ছালামত উল্লাহ চৌধুরী শাহীন, ফটিকছড়ি মেয়র মুহাম্মদ ইসমাইল হোসেন, নাজিরহাট মেয়র এসএম সিরাজুদ্দৌলার লাফ, উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক নাজিম উদ্দীন মুহুরী, ফটিকছড়ি থানার ওসি মো. রবিউল ইসলাম প্রমূখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ