Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

অস্বাস্থ্যকর পরিবেশে সেমাই তৈরি ৫ প্রতিষ্ঠানকে জরিমানা

নোয়াখালী ব্যুরো : | প্রকাশের সময় : ৩ মে, ২০২১, ১২:০০ এএম

বৃহত্তর নোয়াখালীর প্রধান বাণিজ্য কেন্দ্র চৌমুহনীতে অভিযান চালিয়ে অস্বাস্থ্যকর পরিবেশে সেমাই তৈরি, নকল ব্যান্ড ও বিভিন্ন কোম্পানির মনোগ্রাম ব্যবহার করে সেমাই বাজারজাত করার অপরাধে দু’টি সেমাই, একটি নকল চানাচুর কারখানাসহ ৫টি প্রতিষ্ঠানকে ৩ লাখ ৬৫ হাজার জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। গত শনিবার দুপুর ১২টা থেকে বিকেল ৩টা পর্যন্ত চৌমুহনী দক্ষিণ বাজারে এ অভিযান পরিচালনা করেন বেগমগঞ্জ উপজেলা সহকারি কমিশনার (ভ‚মি) ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ কামরুল হোসেন চৌধুরী।
জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে চৌমুহনী দক্ষিণ বাজারে বাবুল মিয়ার সেমাই কারখানা ও মতিন মিয়ার বাড়িতে আনন্দ সেমাই কারখানায় অভিযান চালানো হয়। কারখানাগুলোতে অস্বাস্থ্যকর পরিবেশে সেমাই তৈরি, নকল ব্যান্ড ও বিভিন্ন কোম্পানির মনোগ্রাম ব্যবহার করে সেমাই বাজারজাত করার অপরাধের প্রমাণ পাওয়া যায়। পরে বাবুল মিয়ার সেমাই কারখানাকে ১ লাখ, আনন্দকে দেড় লাখ টাকা জরিমানা করা হয়। এসময় নকল সেমাই, বিভিন্ন ব্যান্ডের সেমাইয়ের প্যাকেট ও সেমাই তৈরির উপকরণ জব্দ করা হয়। এছাড়াও চৌমুহনী বাজারের সামছু উদ্দিনের নকল চানাচুর কারখানাকে ৫০ হাজার এবং নকল সেমই মজুত ও বিক্রি করার অপারাধে এস এম ট্রেডার্সকে ১৫ হাজার ও ভুট্ট ট্রেডার্সকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। অভিযানে সহযোগিতা করেন র‌্যাব-১১, সিপিসি-৩ ল²ীপুর ক্যাম্পের কোম্পানী অধিনায়ক, অতিরিক্ত পুলিশ সুপার খন্দকার মো. শামীম হোসেনের নেতৃত্বে একদল র‌্যাব।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ