Inqilab Logo

শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

চট্টগ্রামে নারী প্রতারক গ্রেফতার জিম্মি আইনজীবী উদ্ধার

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৩০ এপ্রিল, ২০২১, ৯:২৭ পিএম

নগরীর ভয়ঙ্কর নারী প্রতারক জোবাইদা সুলতানা হীরা ওরফে সোনিয়াকে (২৫) সহযোগী ইমরানসহ গ্রেফতার করেছে পুলিশ। বৃহস্পতিবার রাতে আগ্রাবাদ মৌলভীপাড়া ইউসুফ হাজীর বাড়ীর জাহেদের বসত ঘরের নীচ তলার একটি কক্ষ থেকে তাদের গ্রেফতার করা হয়। এসময় সেই ঘরে জিম্মি অ্যাডভোকেট এস এইচ এম হাবিবুর রহমান আজাদকে (৫২) উদ্ধার করা হয়।
ডবলমুরিং থানার ওসি মোহাম্মদ মহসীন বলেন, সোনিয়া সংঘবদ্ধ প্রতারক চক্রের প্রধান। প্রেমের অভিনয় করে ছেলেদের নিজ ঘরে নিয়ে আসে সে। এরপর চক্রের বাকি সদস্যরা অশ্লীল ছবি তুলে জিম্মি করে টাকা আদায় করে। যারা ছবি দেখেও টাকা দেয় না তাদের মারধর করে এমনকি প্রাণনাশেরও হুমকি দেয়।
তাদের হাতে এভাবে জিম্মি অবস্থায় ২০১৩ সালে একজন মারা যায়। আইনজীবী হাবিবকে একটি মামলার বিষয়ে কথা আছে বলে বাসায় ডেকে নেয় সোনিয়া। কিন্তু বাসায় যাওয়া মাত্রই আরও তিন যুবক তাকে আটক করে ফেলে। তারা তার কাছে ২০ হাজার টাকা দাবি করেন। হাবিব কৌশলে থানায় ফোন করেন এবং পুলিশ তাকে উদ্ধার করে। হত্যাসহ তিন মামলার আসামি সোনিয়া জানায়, গত ১০ বছরে কমপক্ষে ৫০ টি জিম্মির ঘটনা ঘটিয়েছে তার চক্র।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ