Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

দাউদকান্দিতে ঈদগাহের নাম নিয়ে বিবাদের জেরে ১৪৪ ধারা

প্রকাশের সময় : ১২ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব অনলাইন ডেস্ক : কুমিল্লার দাউদকান্দি উপজেলার দশপাড়া ঈদগাহ ময়দানের নাম পরিবর্তন নিয়ে দুই পক্ষের মধ্যে উত্তেজনা সৃষ্টি হওয়ায় ১৪৪ ধারা জারি করেছে উপজেলা প্রশাসন।

দাউদকান্দি উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আল-আমিন জানান, দশপাড়া ঈদগাহের আশপাশে সোমবার রাত ১২টা থেকে মঙ্গলবার বিকেল ৬টা পর্যন্ত ১৪৪ ধারা বলবত থাকবে।

স্থানীয় সূত্র জানা গেছে, খন্দকার মোশতাক আহমেদের বাবার নামে খন্দকার কবির উদ্দিন শাহী ঈদগাহের নাম পরিবর্তন নিয়ে এই বিবাদের সূচনা হয়। উত্তেজনা তৈরির প্রেক্ষাপটে এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়েছে। পাশের জায়গীর গ্রামের মানুষ ঈদগাহটি তাদের মৌজায় অবস্থিত দাবি করে এর নাম পরিবর্তন করার দাবী করে। এতে দশপাড়া গ্রামের লোকজন বাধা দেয়। এ নিয়ে সকালে দুই পক্ষের মধ্যে উত্তেজনা সৃষ্টি হয়।

দাউদকান্দি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু সালাম মিয়া জানান, নাম পরিবর্তন নিয়ে দশপাড়া গ্রামবাসী এবং জায়গীর গ্রামবাসীর মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। পরে পুলিশ ফাঁকা গুলি ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এই ব্যবস্থায় গ্রহণের কারণে মঙ্গলবার এই মাঠে ঈদের নামাজ অনিশ্চিত হয়ে পড়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ