Inqilab Logo

শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রাউজানের প্রবীণ আলেম আল্লামা আবুল কাশেম নুরীর ইন্তেকাল

জানাযা ও দাফন সম্পন্ন

রাউজান (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৯ এপ্রিল, ২০২১, ৮:১৪ পিএম

রাউজানের প্রবীণ আলেমেদ্বীন ইয়াছিন নগর শেখ নুর আহম্মদ চৌধুরী বাড়ি নিবাসী,সাবেক প্রাইমারি প্রধান শিক্ষক, বিশিষ্ট মাইজভান্ডারী গবেষক আলহাজ্ব আল্লামা আবুল কাশেম নুরি মাইজভান্ডারি(রহঃ) বৃহস্পতিবার দুপুর দেড়টায় নিজ বাসভবনে ইন্তেকাল করেছেন। ইন্না-লিল্লাহি ওয়া ইন্না ইলায়হি রাজিউন। তার বয়স হয়েছিল ৯০ বছর।তিনি স্ত্রী, ৮ছেলে, ২ মেয়ে সহ অসংখ্য নাতি নাতনী আত্মিয়স্বজন রেখে যান।

মরহুমের বড় পুত্র গাউছিয়া কমিটির সাবেক হলদিয়া ইউনিয়ন সভাপতি ও স্কুল শিক্ষক মাওলানা আবদুল কাদের কাদেরী জানান আমার বাবা দীর্ঘবছর মাইজভান্ডার তরিকতের খেদমত করেছেন, লেখক ছিলেন, শিক্ষকতা করেছেন, বিভিন্ন মসজিদের খেদমত করেছেন, ওয়াজ নছিহত করতেন, এয়াছিন্নগর তৈয়বিয়া তাহেরিয়া সুন্নিয়া মাদ্রাসার প্রতিষ্টাতা পরিচালক ছিলেন, ফকিরটিলা ঈদগাহ ময়দানের খতিব ছিলেন। বিগত কয়েক বছর ধরে বার্ধক্য জনিত রোগে ভূগছিলেন আমার বাবা। বৃহস্পতিবার রাতে মরহুমের নামাজে জানাযা শেষে তাকে পারিবারিক কবরাস্থানে দাফন করা হয়। নামাজে জানাযায় বিপুল সংখ্যক মুসল্লী অংশগ্রহন করেন। তার মৃত্যুতে শোক জানিয়েছেন গাউছিয়া কমিটি ও আহলে সুন্নাত ওয়াল জামাআত রাউজান উপজেলার নেতৃবৃন্দ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শোক সংবাদ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ