Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

সিদ্ধিরগঞ্জে বাড়ছে অপরাধ, আতঙ্কে এলাকাবাসী প্রশ্নবিদ্ধ পুলিশের ভুমিকা

নারায়ণগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ এপ্রিল, ২০২১, ৪:৪৮ পিএম

সিদ্ধিরগঞ্জে অপরাধ কর্মকান্ড বেড়েই চলছে। চুরি, ছিনতাই ও ডাকাতির ঘটনার সঙ্গে যুক্ত হয়েছে কিশোরগ্যাংয়ের উৎপাত ও মাদক ব্যবসায়িদের আস্ফালন। অপরাধীরা দিন দিন বেপরোয়া হয়ে উঠলেও স্থানীয় প্রশাসন নিস্ক্রীয় ভুমিকা পালন করছে।
অপরাধীদের দমনের চেয়ে তারা মাসোহারা আদায়ে ফন্দিফিকির করে হরহামেশা। ফলে সাধারণ মানুষ একদিকে অসহায় অন্যদিকে তাদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। আর বীরদর্পে অপরাধ অপকর্ম চালিয়ে যাচ্ছে অপরাধীরা।
এদিকে প্রশাসন কোন কার্যকরী পদক্ষেপ না নেওয়ায় এলাকায় চুরি, ছিনতাই ও ডাকাতির ঘটনা ঘটছে বলে সংশ্লিষ্টদের অভিমত। মাদক নির্মূল বা মাদক বিক্রেতাদের গ্রেপ্তারেও তারা উদাসীন। সব মিলিয়ে স্থানীয় প্রশাসনের কার্যক্রম প্রশ্নবিদ্ধ হয়ে পড়ছে এলাকাবাসীর কাছে। প্রশ্নবিদ্ধ হচ্ছে আইনশৃংখলা পরিস্থিতি।
ভুক্তভোগিদের তথ্যমতে, গত ২০ এপ্রিল সিদ্ধিরগঞ্জের মিজমিজি এলাকায় সাইফুল ইসলামের বাসা থেকে নগদ ৫ লক্ষ টাকা চুরি হয়।
সাইফুল ইসলাম জানান, তিনি সেহেরির সময় ঘুম থেকে উঠেন। কিন্ত সেদিন তার ঘুম ভাঙে সকাল ১১টায়। এমনকি তার বাসায় কেউই সেহেরির সময় ঘুম থেকে উঠতে পারেনি।
তিনি বলেন, সকাল ১১ টায় তার ঘুম ভাঙলেও তার বিছানা থেকে উঠতে কষ্ট হচ্ছিলো। সম্ভবত, তার পরিবারের সকল সদস্যদের মুখে কোন প্রকার স্প্রে ছিটানো হয়েছিলো
গত ২২ এপ্রিল সিদ্ধিরগঞ্জের ডরিক মাদানী টাওয়ারের ইউএসবি কুরিয়ার সার্ভিসের শাখা অফিসে সশস্ত্র ডাকাত দল হানা দেয়। ডাকাতরা মিলন মিয়া (৬০) নামে এক নৈশপ্রহরীকে হত্যা করে মূল্যবান মালামাল লুটে নেয়।
জানা যায়, নৈশপ্রহরীকে হত্যা করে কুরিয়ার সার্ভিসের শাখায় রক্ষিত ১৫০টি ইজিবাইকের ব্যাটারি, ১ টি ফ্রিজ, ১টি ওভেনসহ ১৫/১৬ লাখ টাকার মালামাল লুট করে একটি পিকআপে করে নিয়ে ডাকাতরা চলে যায়।
এ সময় এশিয়া মটরস নামে পাশের একটি ব্যাটারিচালিত ইজিবাইকের দোকান থেকেও ডাকাতরা ৮টি ব্যাটারি ও ১৫টি চার্জার নিয়ে যায় বলেও জানান দোকান মালিক মিন্টু মিয়া। এ ঘটনায় কুরিয়ার সার্ভিসটির এজেন্ট পলাশ শেখ বাদী হয়ে অজ্ঞাত ৮-১০ জনকে আসামি করে সিদ্ধিরগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেন
এদিকে গত ২৫ এপ্রিল সিদ্ধিরগঞ্জের আদমজী ইপিজেডে কর্মরত শ্রমিক শরিফ আহমেদের কাছ থেকে মোবাইল ও টাকা ছিনতাই হয়।
তিনি বলেন, আমি রাত সাড়ে নয়টার দিকে বাসায় ফিরছিলাম। তখন আদমজী রেমি গার্মেন্টসের সামনে আসার সাথে সাথে একটি মোটর সাইকেলে তিনজন এসে তাকে আটকে তার মোবাইল ফোন ও নগদ ১৬০০ টাকা নিয়ে চলে যায়। এরকম ঘটনা নিত্যদিনের। কিন্তু পুলিশী ঝামেলা এড়াতে ভুক্তভোগিরা থানায় যায় না। ফলে আড়াল হয়ে যায় বহু ঘটনা।
এ বিষয়ে সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ মশিউর রহমান জানান, পুলিশ ইতিমধ্যে অভিযান চালিয়ে কয়েকজনকে গ্রেফতার করেছে। চোর, ছিনতাইকারী ও ডাকাতদের গ্রেফতারে পুলিশের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ