Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

‘মার্কেট-শপিংমলে অবশ্যই মাস্ক পরতে হবে’

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ এপ্রিল, ২০২১, ১২:০০ এএম

করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে মার্কেট ও শপিংমলে কেনাকাটা করতে যাওয়া সবাইকে অবশ্যই মাস্ক পরতে হবে বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের ( ডিএমপি) মোহা. শফিকুল ইসলাম। সেইসঙ্গে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে চলতেও সকলকে আহবান জানিয়েছেন তিনি। গতকাল ডিএমপি সদর দফতরে অনুষ্ঠিত আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে মার্কেট ও শপিংমলের নিরাপত্তা সম্পর্কিত সভায় নাগরিকদের প্রতি এ আহবান জানান ডিএমপি কমিশনার। তিনি বলেন, করোনা পরিস্থিতিতে আমাদের সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। মার্কেট মালিক সমিতির নেতারা পুলিশের উপস্থিতিতে মার্কেটে ঘুরে ঘুরে মাস্ক ও স্বাস্থ্যবিধি মেনে চলতে মানুষকে উদ্বুদ্ধ করবেন। এই বিষয়ে সংশ্লিষ্ট বিভাগের উপ-পুলিশ কমিশনারদের (ডিসি) ব্যবস্থা নিতে হবে। ঈদের ছুটিতে স্বর্ণের দোকান ও খালি বাড়িঘরের নিজস্ব নিরাপত্তা নিশ্চিত করতে পুলিশের পাশাপাশি মালিক পক্ষকেও সচেতন থাকার অনুরোধ জানান ডিএমপি কমিশনার। তিনি বলেন, বড় অঙ্কের টাকা বহনের ক্ষেত্রে প্রয়োজনে ডিএমপির মানি এসকর্ট সেবা নেয়া যাবে।

ছিনতাই, মলম ও অজ্ঞান পার্টি প্রতিরোধে বিশেষ টিম গঠন করে ব্যবস্থা নিতে ঊর্ধ্বতন কর্মকর্তাদের নির্দেশ দেন তিনি।
সভায় আসন্ন ঈদ উদযাপন উপলক্ষে ঢাকা মহানগর এলাকার ব্যাংক, বিপনিবিতান, শপিংমলের নিরাপত্তা, ভেজাল খাদ্যদ্রব্য ও দ্রব্যমূল্য নিয়ন্ত্রণসহ সার্বিক নিরাপত্তা, আইন-শৃঙ্খলা রক্ষা ও ট্রাফিক ব্যবস্থাপনা সংক্রান্তে বিভিন্ন দিক নির্দেশনা প্রদান করেন ডিএমপি কমিশনার। এ সময় ঢাকা মেট্রোপলিটন পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ