Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

পরীক্ষা-নিরীক্ষা করাতে ফের হাসপাতালে খালেদা জিয়া

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ এপ্রিল, ২০২১, ১২:০০ এএম

করোনাভাইরাসে আক্রান্ত বিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া গুলশানের বাসভবন ফিরোজায় চিকিৎসাধীন আছেন। এরই মধ্যে দ্বিতীয় দফা করোনা টেস্টে তার পজিটিভ রিপোর্ট এসেছে। করোনা আক্রান্ত হলেও বেগম জিয়ার শারীরিক কোন সমস্যা কিংবা করোনার কোন উপসর্গ নেই বলে জানিয়েছেন চিকিৎসকরা। তারপরও বাড়তি সতর্কতার জন্য শারীরিক পরীক্ষা-নিরীক্ষা করাতে আবারও গতকাল মঙ্গলবার রাতে রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকায় অবস্থিত বেসরকারি হাসপাতাল এভারকেয়ারে নেয়া হয় সাবেক প্রধানমন্ত্রীকে। রাত সোয়া ৯টার পর বেগম খালেদা জিয়া গুলশানের বাসভবন থেকে বের হয়ে হাসপাতালের উদ্দেশ্যে রওয়ানা হন বলে জানান বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান।

বিএনপির চেয়ারপারসনের গুলশান কার্যালয় সূত্র জানায়, করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে গত ১৫ দিন ধরে খালেদা জিয়া তার গুলশানের বাসায় চিকিৎসা নিচ্ছেন। গত শুক্রবার তার করোনা পরীক্ষার দ্বিতীয় দফায় নমুনা সংগ্রহ করা হয়। পরবর্তীতে শনিবার রাতে খালেদা জিয়ার মেডিকেল বোর্ডের চিকিৎসক ডা. এফ এম সিদ্দিকী জানান, খালেদা জিয়ার করোনা রিপোর্ট পজিটিভ। তবে তিনি শারীরিকভাবে সুস্থ আছেন। ইতোমধ্যে চিকিৎসকেরা খালেদা জিয়ার বিভিন্ন শারীরিক পরীক্ষা নিরীক্ষা করিয়েছেন। সিটি স্ক্যান করেছেন। খালেদা জিয়ার সিটিস্ক্যান রিপোর্ট ভালো এসেছে বলে চিকিৎসকরা জানিয়েছেন।
এখন করোনার শেষ মুহূর্তে আবারো খালেদা জিয়ার শারীরিক আরো কিছু পরীক্ষা নিরীক্ষা করার জন্য আবারও তাকে গতকাল রাজধানীর এভার কেয়ার হাসপাতালে নেয়া হয়। সেখানে আগের দিনের মতোই খালেদা জিয়ার সিটি স্ক্যান করানো হয়। এই রিপোর্ট লেখার সময় পর্যন্ত রিপোর্টের বিষয়ে বিস্তারিত কিছু জানা যায়নি। গত ১৫ এপ্রিল রাতে এভার কেয়ার হাসপাতালে খালেদা জিয়ার সিটি স্ক্যান করা হয়। তারপর তার ব্যক্তিগত চিকিৎসকরা বলেন, সিটি স্ক্যানে খালেদা জিয়ার ফুসফুসে ‘অত্যন্ত মিনিমাম’ সংক্রমণ হয়েছে যা সত্যিকার অর্থে মাইল্ড পর্যায়েও পড়ে না। তাই খালেদা জিয়ার আগের ওষুধের সঙ্গে নতুন ওষুধ অ্যান্টিবায়োটিক যুক্ত করা হয়েছে।
উল্লেখ্য যে, গত ১১ এপ্রিল খালেদা জিয়ার শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়। তিনি ছাড়াও তার বাসভবন ফিরোজার আরো আটজন ব্যক্তিগত স্টাফ করোনা ভাইরাসে আক্রান্ত হন। তাদের চিকিৎসাও সেখানে চলছে।
এর আগে চিকিৎসক দলের পক্ষ থেকে জানানো হয়, ম্যাডামের করোনা আক্রান্ত হওয়া দ্বিতীয় সপ্তাহে প্রবেশ করেছে। কোভিডের সকল জটিলতা দ্বিতীয় সপ্তাহেই শুরু হয়। সেজন্য আমরা বাড়তি সাবধানতা আবলম্বন করতে চাই। অক্সিজেনের মাত্রা, পালসসহ বাকি সব দিক থেকেই তিনি ভালো আছেন। আমরা শুধু তার সিটি স্ক্যান করাতে চাই। সিটি স্ক্যানের রিপোর্ট দেখে যদি মনে হয় তাকে বাড়িতে রেখেই চিকিৎসা দেয়া সম্ভব, তাহলে সেটাই করা হবে। এরপরই রাতে বেগম খালেদা জিয়াকে সিটি স্ক্যান করানোর জন্য এভারকেয়ার হাসপাতালে নেয়া হয়। ####



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ