Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

শাহপুরহাটে বাজার চালু রাখার দাবি

চুয়াডাঙ্গা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৮ এপ্রিল, ২০২১, ১২:০১ এএম

চুয়াডাঙ্গার জীবননগর উপজেলার প্রাচীন সাপ্তাহিক শাহপুরহাট বন্ধের প্রতিবাদে সংবাদ সম্মেলন হয়েছে। গত সোমবার বিকালে শাহপুরহাট কার্যালয়ে এ সংবাদ সম্মেলনের আয়োজন করে শাহপুরহাট মালিক ও এলাকাবাসী।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পড়ে শোনান, শাহপুর গ্রামের জাহাঙ্গীর হোসেনের ছেলে আব্দুল কাদের। তিনি লিখিত বক্তব্যে বলেন, দেশ বিভাগের আগে থেকে এ এলাকার সর্বস্তরের মানুষ উৎপাদিত কৃষি পণ্য বিক্রি ও তার ন্যায্য দাম নিশ্চিত করার জন্য শাহপুর গ্রামে সাপ্তাহিক হাটটি বসানো হয়। তখন থেকে সপ্তাহে শুক্র ও সোমবার এ হাটের কার্যক্রম চলছে, যা বর্তমানে অব্যাহত রয়েছে। সরকারি বিধিমোতাবেক ১৪২৮ সালের বৈশাখ মাসের ১ তারিখ থেকে সর্বোচ্চ দরদাতা হিসাবে চলতি বছরের জন্য হাটের কার্যক্রম চলার পর থেকে যারা এ হাটটি ইজারা নিতে ব্যর্থ হয়েছেন তারা এ এলাকায় আরেকটি হাট বসানোর চেষ্টা চালাচ্ছেন এবং হাটটি বন্ধের ব্যবস্থা গ্রহণ করছেন।

সরকারি খতিয়ানে এটি শাহপুর মৌজায় অবস্থিত এবং শাহপুরহাট নামেই পরিচিত। এছাড়া বর্তমান হাটমালিকদের মধ্যে শাহপুর গ্রামের মরহুম হানিফ মন্ডলের ছেলে নুর ইসলাম ডাবলু ইতোমধ্যেই শাহপুর হাটের নামে প্রায় ২০ লাখ টাকা মূল্যের ৫ শতক জমি দান করেছেন। এ সময় উপস্থিত ছিলেন, শাহপুর গ্রাম দোকান মালিক সমিতির সভাপতি মোফাজ্জেল হোসেন, সোলাইমান, শফিকুল ইসলাম প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ