Inqilab Logo

সোমবার, ১০ জুন ২০২৪, ২৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৩ যিলহজ ১৪৪৫ হিজরী

উপেক্ষিত স্বাস্থ্যবিধি, ফেরিঘাটে ঢাকামুখো যাত্রীদের চাপ

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৭ এপ্রিল, ২০২১, ৩:০০ পিএম

কোনো প্রকার স্বাস্থ্যবিধি না মেনে গাদাগাদি করে যাত্রী নিয়ে ছেড়ে যাচ্ছে ফেরিগুলো। শপিংমল খুলে দেয়ায় মানুষের চলাচল বেড়েছে কয়েক গুণ। করোনা সংক্রমণরোধে গণপরিবহন বন্ধ থাকলেও বন্ধ নেই বাংলাবাজার শিমুলিয়া নৌপথে ফেরি চলাচল।

তবে যাত্রীবাহী নৌযানসহ গণপরিবহন বন্ধ থাকায় বেড়েছে ভোগান্তিও। মঙ্গলবার (২৭ এপ্রিল) সকাল থেকে দেখা যাচ্ছে, উভয়ঘাট থেকে গাদাগাদি করে যাত্রী নিয়ে ফেরিগুলো ঘাটে ভিড়ছে। এদিকে যাত্রী চাপ সামলাতে রো-রো ফেরিসহ প্রায় সব কয়টি ফেরিই চলাচল করতে দেখা গেছে।

দীর্ঘদিন লকডাউনের পর মার্কেট খোলার সংবাদে জীবিকা নির্বাহের জন্য করোনা‘র ঝুঁকি উপেক্ষা করে রাজধানী ছুটছে শ্রমজীবী মানুষ। এদিকে গণপরিবহণ বন্ধ থাকার ফলে দ্বিগুণ ভাড়া দিয়ে ছোট ছোট লোকাল পরিবহনে করে চরম ভোগান্তি পোহায়ে ঘাটে আসতে হচ্ছে তাদের।

বিআইডব্লিটিসির শিমুলিয়া ঘাটের ব্যাবস্থাপক সালাউদ্দিন আহম্মেদ মঙ্গলবার জানান, মঙ্গলবার যাত্রীদের তুলনামূলক চাপ রয়েছে। জরুরি সেবাসহ কাঁচামালের গাড়িগুলো অগ্রাধিকার ভিত্তিতে পার করা হচ্ছে।



 

Show all comments
  • শওকত আকবর ২৭ এপ্রিল, ২০২১, ৩:০৭ পিএম says : 0
    জীবন-জীবিকা আজ কাকে বড় করে দেখব।জীবনের জন্যই জীবিকা।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ