Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তি করায় ২ ভাই গ্রেফতার

সাতকানিয়া (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৭ এপ্রিল, ২০২১, ১২:০১ এএম

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটূক্তি, সরকারের বিভিন্ন কর্মকান্ড সম্পর্কে নেতিবাচক ও কুরুচিপূর্ণ মন্তব্য করা এবং সরকার বিরোধী কর্মকান্ডে উস্কানিমূলক স্ট্যাটাস দেয়ায় সাতকানিয়ায় দুই ভাইকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃতরা হলো- তৌহিদুল ইসলাম (২৭) ও মো. শাহাদাত হোসেন (২২)। গত রোববার উপজেলার সোনাকানিয়া ইউনিয়নের টেন্ডল পাড়ার নিজ বাড়ি থেকে তাদের গ্রেফতার করা হয়।

পুলিশ জানায়, সোনাকানিয়া ইউনিয়নের ২নং ওয়ার্ডের মঞ্জিলের দরগাহর চরএলাকার টেন্ডলপাড়ার বাসিন্দা মো. আক্কাস সওদাগরের ছেলে তৌহিদুল ইসলাম সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে তৌহিদুল ইসলাম শান্ত নামে তার ব্যক্তিগত আইডিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটূক্তি, সরকারের বিভিন্ন কর্মকান্ড সম্পর্কে ব্যঙ্গাত্মক এবং সরকারবিরোধী নানা রকম উস্কানিমূলক পোস্ট দেয়। একই সাথে তার আপত্তিকর এসব পোস্ট বিভিন্নজনের আইডিতে শেয়ার করে। এ বিষয়ে সাতকানিয়া পৌরসভা ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক আবুল কালাম আজাদ থানায় অভিযোগ দেন।

এরই ভিত্তিতে সাতকানিয়া থানার সেকেন্ড অফিসার এসআই শেখ মো. সাইফুল আলমের নেতৃত্বে পুলিশ তৌহিদুল ইসলাম ও তার ছোট ভাই মো. শাহাদাত হোসেনকে আটক করে সাতকানিয়া থানার ওসি মো. আনোয়ার হোসেন জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটূক্তি, সরকারের কর্মকান্ড নিয়ে মানহানিকর, কুরুচিপূর্ণ এবং সরকারবিরোধী উস্কানিমূলক স্ট্যাটাস দেয়ার বিষয়ে সাতকানিয়া পৌরসভা ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক আবুল কালাম আজাদের অভিযোগের ভিত্তিতে তাদের আটক করা হয়। পরে তাদের ফেসবুক স্ট্যাটাস এবং মোবাইল ফোন পর্যালোচনা করে অভিযোগের বিষয়ে সত্যতা পায় পুলিশ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ