Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

খাগড়াছড়িতে অর্ধকোটি টাকার কাঠ জব্দ

খাগড়াছড়ি জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৭ এপ্রিল, ২০২১, ১২:০১ এএম

খাগড়াছড়িতে চারটি কাঠের ডিপোতে রাতভর অভিযান চালিয়ে বিভিন্ন প্রজাতির প্রায় অর্ধ কোটি টাকার কাঠ জব্দ করেছে সেনাবাহিনী। গোপন সংবাদের ভিত্তিতে সেনাবাহিনীর ৩০ ফিল্ড রেজিমেন্ট আর্টিলারির মাটিরাঙা জোনের অধিনায়ক লে. কর্নেল মো. মোহসীন হাসানের নেতৃত্বে বিশেষ অভিযান চালিয়ে এসব কাঠ জব্দ করা হয়।

বন বিভাগের সহায়তায় দীর্ঘদিন ধরে একটি অসাধু চক্র বন উজাড় করে প্রতিনিয়ত সমতলে মূল্যবান কাঠ পাচার করে আসছে, এমন সংবাদের ভিত্তিতে বাইল্যাছড়ি, নতুনপাড়া, ১০ নম্বর ইসলামপুর ও আদর্শগ্রাম এলাকার চারটি ডিপোতে অভিযান চালিয়ে ৪৬৩৫ সিএফটি অবৈধ কাঠ জদ্ধ করেন সেনা সদস্যরা।

মাটিরাঙার রেঞ্জ কর্মকর্তা মো. তরিকুল ইসলাম জব্দকৃত কাটগুলো অবৈধ স্বীকার করলেও এসব কাঠে কীভাবে সরকারি হেমার মারা হলো তার কোনো সদুত্তর দিতে পারেননি। তবে আটককৃত কাঠের আনুমানিক বাজারমূল্য প্রায় অর্ধকোটি টাকা হবে বলে জানান তিনি।

রাতভর অভিযান শেষে গত রোববার দুপুরের দিকে মাটিরাঙা জোন অধিনায়ক লে. কর্নেল মো. মোহসীন হাসান বলেন, এভাবে বন উজাড় হতে দেয়া হবে না।
অবৈধভাবে কাঠ পাচারের সঙ্গে জড়িতদের কাউকে ছাড় দেয়া হবে না জানিয়ে তিনি বলেন, এ অভিযান অব্যহত থাকবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ