Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

পাহাড়ে থামছে না মাটি কাটা, বাদ পড়েনি কৃষি জমিও

খাগড়াছড়ি জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৫ এপ্রিল, ২০২১, ৫:১০ পিএম

পাহাড়ে হোক সমতলে হোক থামছে না মাটি কাটা, বালু উত্তোলন ও অবৈধভাবে কাঠ পোড়ানো। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করলেও কেউ গ্রাহ্য করছে না।
এদিকে খাগড়াছড়ি জেলা সদরে ঠাকুরছড়া এলাকায় পাহাড় ও কৃষি জমি থেকে মাটি কাটার দায়ে ইসমাইল হোসেন নামের এক ব্যক্তিকে আড়াই লক্ষ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।
শনিবার (২৪ এপ্রিল ২০২১খ্রিঃ) দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও)ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহফুজা মতিন ইট প্রস্তুত ও ভাটা নিয়ন্ত্রণ আইন ২০১৩ এর ৫ (১) ধারায় এ জরিমানা করেন।
খাগড়াছড়ি সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহফুজা মতিন বলেন, কৃষি জমি থেকে অবৈধভাবে মাটি কাটা হচ্ছে এমন সংবাদ পেয়ে ঐ এলাকায় অভিযান চালানো হয়। ঘটনাস্থলে অভিযোগের সত্যতা পাওয়া যায়। পরে ইসমাইল হোসেন নামে এক ব্যক্তিতে আড়াই লক্ষ টাকা জরিমানা করা হয়েছে।

তিনি আরও জানান, আইন অমান্য করে অবৈধভাবে মাটি ও পাহাড় কাটাসহ সকল ধরনের অনিয়ম রোধে প্রশাসন কাজ করছে। অন্যায়কারীদের কোন ধরনের ছাড় দেওয়া হবে না। প্রশাসনের এ ধরনের কার্যক্রম অব্যাহত থাকবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ