Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মির্জাপুরে তিনটি ড্রেজার ধ্বংস ৫০ হাজার টাকা জরিমানা আদায়

ভ্রাম্যমান আদালতের অভিযান

মির্জাপুর (টাঙ্গাইল) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৫ এপ্রিল, ২০২১, ৪:৩৪ পিএম

টাঙ্গাইলের মির্জাপুরে নদী থেকে ড্রেজার মেশিন দিয়ে অবৈধভাবে বালু উত্তোলনের সময় তিনটি ড্রেজার মেশিন ধবংস করা হয়েছে। এ ছাড়া ভেকু মেশিন দিয়ে মাটি কাটার অপরাধে মনির হোসেন নামে এক ব্যক্তির কাছ থেকে ৫০ হাজার টাকা জরিমানা আদায় করেছে ভ্রাম্যমান আদালত। রবিবার দুপুরে উপজেলা সহকারি কমিশনার(ভূমি) ভ্রাম্যমান আদালতের বিচারক জুবায়ের হোসেনের নেতৃত্বে অভিযান চালিয়ে ড্রেজার ধবংস করা হয়।
জানা গেছে, উপজেলার উয়ার্শী ইউনিয়ন পরিষদের বর্তমান ও সাবেক মেম্বার যথাক্রমে সেকান্দার ও কমলসহ আবুল হোসেন, ভু্ট্টু ও লুটনের নেতৃত্বে নাগরপাড়া বাজার সংলগ্ন নদীতে ড্রেজার মেশিন বসিয়ে অবৈধভাবে বালু উত্তোলন করে আসছে। খবর পেয়ে ভ্রাম্যমান আদালতের বিচারক জুবায়ের হোসেনের নেতৃত্বে অভিযান পরিচালনা করা হয়। অভিযানের খবর পেয়ে বালু উত্তোলনকারীরা পালিয়ে গেলে বালু উত্তোলনের কাজে ব্যবহৃত দুটি ড্রেজার মেশিন ধবংস করা হয়। এদিকে একই দিন উপজেলার জামুর্কী ইউনিয়নের উফুল্কি এলাকায় নদী থেকে ড্রেজার মেশিন দিয়ে অবৈধভাবে বালু উত্তোলন আরও একটি বাংলা ড্রেজার ধ্বংস করা হয়। তবে সেখানেও কাউকে আটক বা গ্রেপ্তার করা সম্ভব হয়নি।অন্যদিকে বিকেলে ওয়ার্শি ইউনিয়নের নগর ভাতগ্রাম এলাকায় ভেকু মেশিন দিয়ে অবৈধভাবে মাটিকাটার অপরাধে নগরভাতগ্রামের সাইদ আলী ছেলে মো. মনির হোসেনের কাছ থেকে ৫০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।
জনস্বার্থে এধরনের অভিযান অব্যাহত থাকবে বলে ভ্রাম্যমান আদালতের বিচারক জুবায়ের হোসেন জানিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ