Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ইনকিলাবে সংবাদ প্রকাশের পর সেই রিকশা চালককে ইউএনওর অনুদান

নড়িয়া (শরীয়তপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৫ এপ্রিল, ২০২১, ১২:১০ পিএম

ইনকিলাব অনলাইনে সংবাদপ্রকাশের পর শরীয়তপুরের নড়িয়ার সেই দিনমজুর রিকশা চালককে রিকশা মেরামতের জন্য আর্থিক অনুদান দিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জয়ন্তী রুপা রায়। রোববার সকাল ১০টার দিকে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ের সেই রিকশা চালককে ডেকে আনেন ইউএনও। এসময় রিকশা মেরামতের জন্য নগদ ৫ হাজার টাকা অনুদান দেন তাকে এবং রিকশা মেরামতের পর মেরামতের সম্পুর্ণ খরচ দেয়ার কথা জানান।

এর আগে গত বৃহস্পতিবার “রোজগারের একমাত্র সম্বল রিকশাটি পুড়িয়ে দিল দুর্বৃত্তরা” শিরোনামে ইনকিলাব অনলাইনে সংবাদ প্রকাশিত হয়। সংবাদ প্রকাশের পরই সেই রিকশা চালকের পাশে দাড়ানোর আশ^াস দেন নড়িয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা জয়ন্তী রুপা রায়।

এব্যাপারে ইউএনও বলেন, গণমাধ্যমে মর্মান্তিক এ ঘটনাটি জেনে অত্যান্ত মর্মাহত হই। তাৎখনিক ক্ষতিগ্রস্থ্য ব্যক্তির সাথে যোগাযোগ করি এবং রিকশা মেরামতের দায়িত্ব নেই। আজ প্রাথমিকভাবে তাকে ৫ হাজার টাকা অনুদান দেয়া হয়েছে। রিকশাটি মেরামতের পর মেরামতের সম্পুর্ণ টাকা উপজেলা প্রশাসনের পক্ষ হতে প্রদান করা হবে। এসময় বিষয়টি নিয়ে সংবাদ প্রকাশের জন্য গণমাধ্যম কর্মীদের ধন্যবাদ জানান ইউএনও।

প্রসঙ্গত গত বুধবার রাতে নড়িয়া পৌরসভা ৫ নং ওয়ার্ড কলুকাটি গ্রামের দিনমজুর রিকশাচালক হারুন বেপারীর রোজগারের একমাত্র সম্বল রিকশাটি আগুন দিয়ে পুড়িয়ে দেয় দৃর্বৃত্তরা। সংসারের আয়-রোজগারের একমাত্র অবলম্বন রিকশাটি হারিয়ে দিশেহারা হয়ে পড়ে হারুন। পরে গনমাধ্যমে এ সংক্রান্ত সংবাদ প্রকাশ হলে বিষয়টি নজরে আসে প্রশাসন ও স্থানীয় জনপ্রতিনিধিদের।



 

Show all comments
  • শওকত আকবর ২৫ এপ্রিল, ২০২১, ১২:৩১ পিএম says : 0
    একেই বলে উদার মানবিকতা।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ