Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কেনাকাটা করতে যেতে মুভমেন্ট পাস নেয়ার পরামর্শ পুলিশের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ এপ্রিল, ২০২১, ১২:০১ এএম

কঠোর বিধিনিষেধের মধ্যেই আজ থেকে দোকানপাট ও শপিংমল খোলার অনুমতি দিয়েছে সরকার। ওইদিন সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত দোকানপাট ও শপিংমল খোলা থাকবে। আর শপিং মলে কেনাকাটা করতে যাওয়ার জন্য সবাইকে মুভমেন্ট পাস নেয়ার পরামর্শ দিয়েছে পুলিশ।
পুলিশ সদর দফতর থেকে বলা হয়েছে, শপিং মলে কেনাকাটা কোনো জরুরি সেবার মধ্যে পড়ে না, তাই মার্কেটের উদ্দেশে বের হওয়া সবাইকে মুভমেন্ট পাস নেওয়ার পরামর্শ দেয়া হচ্ছে।

পুলিশ সদর দফতরের মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের এআইজি মো. সোহেল রানা বলেন, দেশজুড়ে চলাচল নিয়ন্ত্রণে সরকারের কঠোর বিধিনিষেধ চলমান রয়েছে। যারা জরুরি সেবাদানের কাজে জড়িত, শুধুমাত্র তাদেরই মুভমেন্ট পাস লাগবে না। এরইমধ্যে সরকার ও পুলিশ জরুরি সেবার মধ্যে অন্তর্ভুক্তদের তালিকা প্রকাশ করেছে। এই তালিকার বাইরে যারা তাদের সবাইকে মুভমেন্ট পাস নেওয়ার জন্য পরামর্শ দেয়া হচ্ছে।

এর আগে গত ২৩ এপ্রিল মন্ত্রিপরিষদ বিভাগ থেকে দোকান ও শপিং মল খোলার বিষয়ে প্রজ্ঞাপন জারি করা হয়। করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় গত ৫ এপ্রিল থেকে ১১ এপ্রিল পর্যন্ত এক সপ্তাহের জন্য কঠোর বিধিনিষেধ আরোপ করে সরকার। পরে তা শিথিল করে শুধুমাত্র সিটির মধ্যে সীমিত আকারে যান চলাচল ও নির্দিষ্ট সময়ের জন্য খুলে দেয়া হয় শপিংমল। এর মধ্যে সংক্রমণ বাড়ায় ১৪ এপ্রিল থেকে আবারও সাতদিনের বিধিনিষেধ আরোপ করা হয়। পরে কোভিড-১৯ সংক্রান্ত জাতীয় কারিগরি পরামর্শক কমিটির সুপারিশক্রমে এর মেয়াদ ২৮ এপ্রিল মধ্যরাত পর্যন্ত বর্ধিত করে প্রজ্ঞাপন জারি করে মন্ত্রিপরিষদ বিভাগ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ