Inqilab Logo

শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রিজভীর শারীরিক অবস্থার আরও উন্নতি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ এপ্রিল, ২০২১, ১২:০২ এএম

 রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীকরোনা রিপোর্ট নেগেটিভ হওয়ার পর শারীরিক অবস্থা আরো উন্নতি হয়েছে। এভাবে দুই একদিন তার শারীরিক অবস্থা স্থিতিশীল ও অক্সিজেন লেভেল ঠিক থাকলে তাকে রিলিজ দেয়া হতে পারে বলে চিকিৎসকের বরাত দিয়ে জানিয়েছেন তার ব্যক্তিগত সহকারী আরিফুর রহমান তুষার। তবে রুহুল কবির রিজভীর ফুসফুসে কিছুটা সংক্রমণ রয়েছে বলে জানা গেছে। তুষার বলেন, রিজভীর শারীরিক অবস্থা আগের চেয়ে উন্নতি হয়েছে। তার অক্সিজেন স্যাচুরেশনও এখন ভালো। তাকে নরমালি যে অক্সিজেন দেওয়া হতো তা এখন প্রায় লাগছেই না। চিকিৎসকরা আশা করছেন এভাবে উন্নতি হলে দু-একদিনের মধ্যে আর অক্সিজেন সাপোর্ট লাগবেনা। তার বøাডপেশার ও ডায়াবেটিকসও এখন নিয়ন্ত্রণে রয়েছে। সবমিলিয়ে তার শারীরিক অবস্থা অনেকটাই ভালো। তিনি স্বাভাবিক খাবার খেতেও পারছেন। প্রতিদিন তাকে ফিজিওথেরাপি দেয়া হচ্ছে এবং ব্যায়াম করানো হচ্ছে।

গত ১৬ মার্চ করোনা আক্রান্ত হন রুহুল কবির রিজভী। এরপরই ১৭ মার্চ তাকে উন্নত চিকিৎসার জন্য রাজধানীর স্কয়ার হাসপাতালে ভর্তি করানো হয়। গত ১ এপ্রিল হঠাৎ করেই রিজভীর শারীরিক অবস্থার অবনতি হলে এবং অক্সিজেন লেভেল কমে গেলে তাকে আইসিইউতে স্থানান্তর করা হয়েছিল। স¤প্রতি চারদিন আগে তাকে আইসিইউ থেকে কেবিনে স্থানান্তর করা হয়েছে। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান রুহুল কবির রিজভী সহ অন্যান্য অসুস্থ নেতাদের সার্বিক খোঁজ-খবর রাখছেন। রুহুল কবির রিজভীর সুস্থতার জন্য পরিবারের পক্ষ থেকে দলীয় নেতাকর্মী ও দেশবাসীর দোয়া চাওয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রিজভী

৭ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ