Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

চিকিৎসাসেবা নিয়ে সরকার উদাসীন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ এপ্রিল, ২০২১, ১২:০০ এএম

জাতীয় পার্টি চেয়ারম্যান জিএম কাদের বলেছেন, দেশে প্রতিদিন করোনা সংক্রমণ বৃদ্ধির সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে মৃত্যুর সংখ্যা। নাজুক চিকিৎসা ব্যবস্থায় দেশের মানুষ অসহায় হয়ে পড়েছে। সাধারণ মানুষের জন্য দেশে কোনো চিকিৎসার সুযোগ নেই। গতকাল মঙ্গলবার এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন। এসময় করোনার দ্বিতীয় ঢেউ শুরুর আগে একবছর সময় পেয়েও কোনো প্রস্তুতি না থাকাই সংশ্লিষ্টদের চরম ব্যর্থতা বলেও উল্লেখ করেন তিনি।

জাতীয় পার্টি চেয়ারম্যান বলেন, করোনার দ্বিতীয় ঢেউ শুরুর পর থেকে বেশির ভাগ রোগীরই অক্সিজেন সাপোর্ট জরুরি হয়ে পড়ছে। লাইফ সাপোর্ট প্রয়োজন হচ্ছে অনেকেরই।

কিন্তু বেশিরভাগ জেলাতেই আইসিইউ না থাকায় মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছেন আক্রান্তরা। আবার রাজধানীতে টাকা খরচ করেও আইসিইউ সহায়তা পাচ্ছে না রোগীরা।
দুঃখ প্রকাশ করে জিএম কাদের বলেন, আইসিইউ পেতে অন্য রোগীর মৃত্যু অথবা সুস্থতার জন্য অপেক্ষা করাই এখন বাস্তবতা। স্বাস্থ্য বিভাগের এমন ব্যর্থতা মেনে নেওয়া যায় না। বর্তমানে দেশে করোনার চিকিৎসার মতোই সাধারণ চিকিৎসাও দুর্লভ হয়ে উঠেছে। অন্যান্য রোগে আক্রান্তরা চিকিৎসা পাচ্ছে না। তিনি ক্ষোভ প্রকাশ করে বলেন, সরকার উন্নয়নের নামে মেগা প্রকল্প বাস্তবায়নে যতটা আগ্রহী ততটাই যেন অনাগ্রহী মানুষের জীবন বাঁচাতে চিকিৎসা ব্যবস্থার উন্নয়নে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ